img

Follow us on

Thursday, May 02, 2024

Lok Sabha Election 2024: প্রতি বুথে কড়া নিরাপত্তা, দ্বিতীয় দফাতেও ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী, জানাল কমিশন

Election Commission: কড়া নিরাপত্তায় চলবে ভোটগ্রহণ, জেনে নিন দ্বিতীয় দফার ভোটে বাংলায় কোথায়, কত বাহিনী

img

কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ।

  2024-04-19 08:52:06

মাধ্যম নিউজ ডেস্ক: শুরু হয়ে গিয়েছে বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের (Lok Sabha Election 2024) উৎসব। সারা দেশ জুড়ে চলছে প্রথম দফার ভোট গ্রহণ। রাজ্যের তিন আসনেও চলছে নির্বাচন। শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে প্রতিটি বুথেই রয়েছে কেন্দ্রীয় বাহিনী। কমিশন সূত্রে জানানো হয়েছে, দ্বিতীয় দফাতেও রাজ্যে ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। সেজন্য রাজ্যে আরও অতিরিক্ত ২২ কোম্পানি ফোর্স আনা হয়েছে। এর মধ্যে ৯ কোম্পানি সিকিম থেকে এবং ১৩ কোম্পানি মেঘালয় থেকে।

দ্বিতীয় দফায় কোথায়, কত বাহিনী

দ্বিতীয় দফায় ২৬ এপ্রিল ভোট (Lok Sabha Election 2024) নেওয়া হবে রায়গঞ্জ, বালুরঘাট ও দার্জিলিং আসনে। কমিশন সূত্রের খবর, দক্ষিণ দিনাজপুর ৭৩ কোম্পানি ফোর্স থাকবে। একইভাবে রায়গঞ্জ পুলিশ জেলায় ৬০ কোম্পানি, ইসলামপুর পুলিশ জেলায় ৫১ কোম্পানি, দার্জিলিং পুলিশ  জেলায় ৫১ কোম্পানি, শিলিগুড়ি পুলিশ  জেলায় ২১ কোম্পানি এবং কালিম্পং পুলিশ জেলায় ১৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। মোট ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে দ্বিতীয় দফা ভোটের পাহারায়। অপ্রীতিকর ঘটনা এড়াতে কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না নির্বাচন কমিশন৷ কড়া নিরাপত্তার চাদরে চলবে ভোটগ্রহণ পর্ব৷ কমিশনের তরফে জানানো হয়েছে, যে সমস্ত বুথে ওয়েব কাস্টিং করা যাবে না, সেখানে সিসিটিভি রেকর্ডিং-এর ব্যবস্থা করা হবে। এছাড়াও থাকবে স্যাটেলাইট ফোনের পরিষেবা।

আরও পড়ুন: প্রথম দফায় বাংলার কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে শুরু ভোটগ্রহণ

প্রথম দফাতেও ১০০ শতাংশ বাহিনী

এবারের লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) বাংলায় সব থেকে বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে। আগেই এই কথা নির্বাচন কমিশনের তরফ থেকে জানানো হয়েছিল। এবার যাতে কোনও রকম হিংসা না হয় রাজ্যে, সেই দিক লক্ষ্য রেখেই কাজ করছে নির্বাচন কমিশন। এরাজ্যে প্রথম দফায় আজ, শুক্রবার কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার আসনে ভোটগ্রহণ চলছে। কোচবিহারে সবথেকে বেশি ১১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়াও প্রায় সাড়ে ৪ হাজার রাজ্য পুলিশ থাকছে ভোটের নিরাপত্তায়। কোচবিহারে মোট বুথের সংখ্যা ২ হাজার ৪৩। জলপাইগুড়িতে ৭৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। ৩ হাজার ৪৭৫ জন রাজ্য পুলিশ মোতায়েন থাকার কথা। জলপাইগুড়িতে মোট বুথের সংখ্যা ১ হাজার ৯০৪। আলিপুরদুয়ারে ৬৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। আলিপুরদুয়ারে মোট বুথের সংখ্যা ১ হাজার ৮৬৭।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Election Commission

lok sabha

lok sabha election

Lok Sabha Election 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর