img

Follow us on

Monday, Mar 04, 2024

Nadia: রেশন দুর্নীতির পর্দাফাঁস! নদিয়ায় ব্যবসায়ীর কালোবাজারি ধরলেন বাসিন্দারা

নদিয়ায় ফের প্রকাশ্যে এল রেশন দুর্নীতি, রাস্তায় নামলেন বাসিন্দারা

img

এলাকায় জটলা (বাঁদিকে), রেশনসামগ্রী গোডাউনে রাখা রয়েছে (ডানদিকে)(নিজস্ব চিত্র)

  2024-02-10 17:47:34

মাধ্যম নিউজ ডেস্ক: রেশনের চাল এবং আটা সরকারি আধিকারিক, রেশন ডিলারদের কাছ থেকে ক্রয় করে চলে গোডাউন ভরাটের কাজ। কিন্তু, সাধারণ মানুষ তাদের প্রাপ্য গম, আটা পায় না। নিম্নমানের রেশন সামগ্রী যখন সাধারণ মানুষদেরকে দেওয়া হচ্ছে, তখন সরকারি আধিকারিকদের কাছ থেকে উন্নতমানের রেশন সামগ্রী গোডাউনে মজুদ করার অভিযোগ উঠছে নদিয়ার (Nadia) রানাঘাটের মধু বণিক নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Nadia)

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোডাউনে দিনের পর দিন সাধারণ মানুষের রেশনের চাল,গম,আটা প্রতিদিন গাড়ি গাড়ি মাল মজুদ করা হয় ব্যবসায়ীর ওই গোডাউনে। কিন্তু, সাধারণ মানুষ সেই রেশন সামগ্রী পায় না। অপরদিকে, কালোবাজারি করে রেশন সামগ্রী কিনে কীভাবে তিনি গোডাউনে মজুদ রাখছে তা নিয়েই উঠছে প্রশ্ন। যদিও রেশন দুর্নীতিকাণ্ডে ইতিমধ্যে রানাঘাটে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিযান চালিয়েছে। তারপরেও দিনের পর দিন জনসমক্ষে এইভাবে রেশনের কালোবাজারি উঠে এল নদিয়ার (Nadia) কুপার্স এলাকা থেকে। তবে, স্থানীয় সূত্রে জানা যায়,  গাড়ি করে রেশনসামগ্রী ব্যবসায়ীর গোডাউন থেকে রেশনসামগ্রী ট্রাকে মজুদ করা হচ্ছিল। এরপরই এলাকার মানুষ বাধা দেন। রেশন সামগ্রী কোথায় নিয়ে যাওয়া হচ্ছে তা জানতে চান। কিন্তু, কেউ তার উত্তর দিতে পারেনি। এরপরই এলাকার মানুষ ক্ষোভে ফেটে পড়েন। দোকানের সামনে ভিড় করে গাড়ি সমেত রেশন সামগ্রী আটকে দেন এলাকাবাসী। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।

স্থানীয় বাসিন্দারা কী বললেন?

বিষয়টি জানাজানি হতেই সেখান থেকে পালিয়ে যান সেই গোডাউনের মালিক মধু বণিক। তবে, প্রশাসনের নাকের ডগা দিয়ে কীভাবে এই রেশন সামগ্রীর কালোবাজারি চলছে তা নিয়েই উঠছে প্রশ্ন। এলাকাবাসীর বক্তব্য, স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই সমস্ত ব্যবসায়ীদের মাথায় হাত দিয়ে রেখেছে বলেই দিনের পর দিন এইভাবে রেশন সামগ্রীর কালোবাজারি নদিয়া (Nadia) জুড়ে চলে আসছে। তাদের দাবি অবিলম্বে এই কালোবাজারি বন্ধ হোক এবং সাধারণ মানুষ তাদের ন্যায্য রেশন যাতে পায় তা দেখা দরকার। যদিও এই ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন তাঁরা।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Nadia

agitation

ranaghat

Ration Scam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর