img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Jalpaiguri: কাটমানির লড়াই? তৃণমূলের প্রধানকে দলবল নিয়ে ঘেরাও করে বসলেন দলেরই উপ প্রধান!

পঞ্চায়েতে তৃণমূলেরই অভ্যন্তরীণ দ্বন্দ্ব কোথায় যেতে পারে দেখুন!

img

তৃণমূল কর্মীদের বিক্ষোভ (নিজস্ব চিত্র)

  2024-03-20 16:08:07

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলের উপ প্রধানের হাতে ঘেরাও তৃণমূলেরই প্রধান। লোকসভা ভোটের মুখে ব্যাপক অস্বস্তি শাসক দলের অন্দরে। তৃণমূল পরিচালিত গ্রামপঞ্চায়েত দফতর ঘেরাও করল তৃণমূলের অপর এক গোষ্ঠী। লোকসভা ভোটের আগে ফের প্রকাশ্যে এল তৃনমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। মোটা টাকার বিনিময়ে আসন কিনেছেন বর্তমান প্রধান। আদিবাসীদের বঞ্চিত করে উন্নয়ন করা হচ্ছে এই অভিযোগ তুলে চা বাগানের বাসিন্দাদের নিয়ে জলপাইগুড়ি অরবিন্দ গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান রাজেশ মণ্ডলকে ঘেরাও করে বিক্ষোভ দেখাল তৃণমূলের উপ প্রধান টিগা রাউতিয়া। ঘটনায় তুমুল উত্তেজনার সৃষ্টি হয় তৃণমূল পরিচালিত জলপাইগুড়ি (Jalpaiguri) অরবিন্দ গ্রামপঞ্চায়েত অফিসে। অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় উপস্থিত ছিলেন জলপাইগুড়ির পুলিশ আধিকারিকেরা।

ঠিক কী অভিযোগ? (Jalpaiguri)

জলপাইগুড়ি (Jalpaiguri) অরবিন্দ গ্রামপঞ্চায়েতের উপ প্রধান টিগা রাউতিয়া বলেন, আমি যেহেতু আদিবাসী তাই আমাকে প্রধান অবজ্ঞা করে।আমাকে আড়াল করে কাজকর্ম করে। আমাকে কোনও মিটিংয়ে ডাকে না। আমার এলাকায় পানীয় জল নেই,রাস্তা ভাঙা, কিছুই কাজকর্ম হচ্ছে না। আমাকে গ্রামের মানুষ বারবার চেপে ধরছেন। আর সহ্য করা যাচ্ছে না। তাই আজ গ্রামবাসীদের নিয়ে প্রধানকে ঘেরাও করা হয়েছে। প্রাক্তন উপ প্রধান তথা তৃণমূলের চা শ্রমিক নেতা মহেশ রাউতিয়া বলেন, পঞ্চায়েত প্রধান টাকার বিনিময়ে এই আসন কিনে রাজত্ব চালাচ্ছে। বিনা টেন্ডারে কাটমানি নিয়ে কাজ করাচ্ছেন। আমাদের উপ প্রধান এই সবের বিরোধিতা করায় তাকে অন্ধকারে রেখে অফিস পরিচালনা করছে। আমরা আজ ডেপুটেশন দিলাম। দলকে সব জানানো হবে।

আরও পড়ুন: সন্দেশখালিতে মহিলাদের তাড়া খেয়ে ছুটে ঘরে ঢুকে প্রাণ বাঁচালেন দুই তৃণমূল নেতা

পঞ্চায়েত প্রধানের কী বক্তব্য?

তার বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন অরবিন্দ গ্রামপঞ্চায়েতের প্রধান রাজেশ মণ্ডল। তিনি বলেন, যা কাজকর্ম হচ্ছে তা আইন মেনেই হচ্ছে। বর্তমান উপ প্রধানের বাবা তিনি যা অ্যাকশন প্ল্যান করে গিয়েছিলেন সেই অনুযায়ী কাজ হচ্ছে। আমরা সবাই তৃণমূল। একসাথে মিটিং এ বসে আলোচনা করে সমস্যা মিটিয়ে নেওয়া যেত। কিন্তু, ভোটের মুখে ফেসবুকে প্রচার করে তারপর আন্দোলন এর পেছনে কী যোগসূত্র রয়েছে তা খতিয়ে দেখতে হবে।

বিজেপি নেতৃত্ব কী বললেন

বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী বলেন, এই গ্রামপঞ্চায়েতে কাটমানির লড়াই। প্রাক্তন উপ প্রধান বলছে বর্তমান প্রধান টাকার বিনিময়ে প্রধান হয়েছে। কি অদ্ভুত কাণ্ড। গোটা পশ্চিমবঙ্গের তৃণমূল পরিচালিত বোর্ডগুলিতে এই একই চিত্র।আর এর জেরে শহর সংলগ্ন চা বাগানে পানীয় জল, রাস্তাঘাট সব ধরনের উন্নয়ন থেকে বঞ্চিত স্থানীয় আদিবাসী সমাজ। যা লজ্জার। মানুষ দেখুক কারা এই রাজ্য চালাচ্ছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

tmc

Trinamool Congress

West Bengal

bangla news

Bengali news

Gram Panchayat

Jalpaiguri


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর