img

Follow us on

Thursday, Jul 25, 2024

Kanchenjunga Express Accident: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় শোকপ্রকাশ প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির

রেল দুর্ঘটনায় নিহত ও আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা পিএমও ও রেলের...

img

দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ছবি— নিজস্ব।

  2024-06-17 15:02:39

মাধ্যম নিউজ ডেস্ক: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (Kanchenjunga Express Accident) দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করলেন প্রধানমন্ত্রীর (PM Modi) দফতর । যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের পরিবারকে দু’লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে পিএমও।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ৬০ জন। তবে রেল সূত্রে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা আট। দুর্ঘটনাগ্রস্ত মালগাড়ির চালকও মৃত বলে জানা গিয়েছে। এই প্রেক্ষিতে, এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডলে মোদি লেখেন, ‘‘পশ্চিমবঙ্গে রেল দুর্ঘটনা দুঃখজনক। যাঁরা তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রতি সমবেদনা। আমি প্রার্থনা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন। কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরিস্থিতির বিষয়ে খোঁজ নিয়েছি। ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য উদ্ধারকার্য চলছে। রেলমন্ত্রী শ্রী অশ্বিনী বৈষ্ণবজিও দুর্ঘটনাস্থলে যাচ্ছেন।’’

শোকপ্রকাশ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (Kanchenjunga Express accident)

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন দেশের রাষ্ট্রপতিও। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (President Draupadi Murmu) সোমবার পশ্চিমবঙ্গের মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার জন্য গভীর দুঃখ প্রকাশ করেছেন, নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। “পশ্চিমবঙ্গের দার্জিলিং-এ ট্রেন দুর্ঘটনায় প্রাণহানির খবর গভীরভাবে বেদনাদায়ক। আমার চিন্তা ও প্রার্থনা শোকসন্তপ্ত পরিবারের সাথে রয়েছে। আমি আহতদের দ্রুত আরোগ্য এবং ত্রাণ ও উদ্ধার অভিযানের সাফল্যের জন্য প্রার্থনা করছি", মুর্মু তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন।

আর্থিক সাহায্য ঘোষণা রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবেরও

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (Kanchenjunga Express Accident) দুর্ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানান, “এনএফআর জোনে দুর্ভাগ্যজনক দুর্ঘটনা। উদ্ধার তৎপরতা চলছে যুদ্ধকালীন পর্যায়ে। রেল, এনডিআরএফ এবং এসডিআরএফ নিবিড় সমন্বয়ে কাজ করছে। আহতদের হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। ঊর্ধ্বতন আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছেছেন।” দুর্ঘটনায় ইতিমধ্যেই আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে রেলমন্ত্রীর পক্ষ থেকে। এক্স হ্যান্ডেলে জানান হয়েছে, মৃতদের পরিবারকে ১০ লাখ টাকা, গুরুতর আহতদের ২.৫ লাখ টাকা ও কম আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দেওয়া হবে। 

প্রভাব পড়েছে উত্তরবঙ্গে রেল পরিষেবায়

এদিকে, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে (Kanchenjunga Express Accident) মালগাড়ির ধাক্কায় প্রভাব পড়েছে উত্তরবঙ্গে রেল পরিষেবায়। মালদা টাউন স্টেশনে আটকে পড়েছে কলকাতা থেকে নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত এক্সপ্রেস। রেলের তরফে মালদায় হেল্প লাইন নম্বর চালু হয়েছে। পাশাপাশি শিয়ালদহ ডিভিশনে চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর। নম্বর দুটি হল- ০৩৩-২৩৫০৮৭৯৪ এবং ০৩৩-২৩৮৩৩৩২৬। 

আরও পড়ুন: সিগন্যালেই সমস্যা! কীভাবে একই লাইনে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস আর মালগাড়ি?

 জানা গিয়েছে মালগাড়ির ধাক্কায় লাইনচ্যুত হয়ে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের (Kanchenjunga Express Accident) দু’টি কামরা। বেসরকারি মতে এই ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৫ জন যাত্রীর, এছাড়াও কমপক্ষে ৫০ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। সোমবার সকালে দার্জিলিং জেলার রুইধাসায় নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝে মালগাড়ির ধাক্কায় বেলাইন হয়ে যায় শিয়ালদহগামী ১৩১৭৪ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। মালগাড়ির ধাক্কায় ট্রেনের পিছন দিকের দু’টি কামরা লাইনচ্যুত হয়।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

West Bengal

PM Modi

Bengali news

news in bengali

 bangla news

kanchunjungha express accident

  President Droupadi Murmu


আরও খবর


ছবিতে খবর