img

Follow us on

Sunday, May 19, 2024

Calcutta High Court: ‘‘সরকারি স্কুলে পড়াশোনা ঠিকভাবে হচ্ছে না, ছিঃ..’’, মন্তব্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

সরকারি স্কুলে পড়াশোনার মান নিয়ে সরব বিচারপতি....

img

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (ছবি-ফাইল)

  2024-01-08 16:16:42

মাধ্যম নিউজ ডেস্ক: সরকারি স্কুলে পড়াশোনার মান যে খুবই খারাপ জায়গায় পৌঁছেছে, তা বলার অপেক্ষা রাখে না। এ নিয়ে বিভিন্ন মহলে নানা অভিযোগ আগেই শোনা গিয়েছে। এবার এ নিয়ে সরব হলেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একটি মামলার শুনানি ছিল সোমবার। সেই সময়ই বিচারপতি মন্তব্য করেন, “কী হচ্ছে এ রাজ্যে? আমাকে আর কিছু বলতে বাধ্য করবেন না। ভগবান বৃদ্ধ হয়েছেন, গোলযোগ সইতে পারেন না।” বিচারপতির আরও সংযোজন, “সরকারি স্কুলে পড়াশোনা ঠিকভাবে হচ্ছে না। ছিঃ...! আগে ‘জিন্দাবাদ’, ‘জিন্দাবাদ’ করত, এখন অন্য কিছু করে।”

মামলার পূর্ণাঙ্গ বিবরণ

অবসরকালীন কোনও সুযোগসুবিধা পাচ্ছেন না, সম্প্রতি এই অভিযোগে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন দক্ষিণ চব্বিশ পরগনা জেলার গোসাবার ছোটমোল্লাখালি (পূর্ব) প্রাথমিক স্কুলের প্রাক্তন শিক্ষক কানাই চট্টোপাধ্যায়। তাঁর দাবি, ২০০৮ সালে স্কুল কর্তৃপক্ষকে জানিয়েই তিনি তিন মাসের ছুটি নিয়েছিলেন। কিন্তু ছুটি শেষ হওয়ার পর তাঁকে কাজে যোগ দিতে দেওয়া হয়নি। ২০১৪ সালে তিনি অবসরগ্রহণ করেন। কিন্তু তখন থেকেই তাঁকে অবসরকালীন সুযোগসুবিধা থেকে বঞ্চিত করেছে স্কুল।

রাজ্যে সাংবিধানিক পরিকাঠামো ভেঙে পড়েছে

প্রসঙ্গত, গত শুক্রবারই সন্দেশখালিতে ইডি আধিকারিকদের হামলার মুখে পড়তে হয়। তখনই এ নিয়ে মুখ খুলেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেদিন এক আইনজীবী বিচারপতির (Calcutta High Court) দৃষ্টি আকর্ষণ করেন এই বিষয়ে। পুরো ঘটনা তিনি (আইনজীবী) বিচারপতির সামনে বর্ণনা করেন। সব শুনে সন্দেশখালির ঘটনায় পুলিশের ভূমিকা জানতে চান বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, “পুলিশ কী করছিল, পুলিশ কি ঘটনাস্থলে যায়নি?” তার পরে তিনি বলেন, “রাজ্যপাল কেন ঘোষণা করছেন না, রাজ্যে সাংবিধানিক পরিকাঠামো ভেঙে পড়েছে?” এই বিষয়ে বিচারপতির সংযোজন, “তদন্তকারী সংস্থা আক্রান্ত হলে কীভাবে তদন্ত হবে?”

আরও পড়ুন: "গোয়া নয়, মানুষজন ঘুরতে আসছেন অযোধ্যায়", উচ্ছ্বসিত রামনগরীর হোটেল ব্যবসায়ী

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

Justice Abhijit Ganguly

bangla news

Bengali news

government schools in west bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর