img

Follow us on

Tuesday, Apr 23, 2024

IT Raid: দক্ষিণ কলকাতায় নামী ছাতু ব্যবসায়ীর অফিসে আয়কর হানা, উদ্ধার বিপুল টাকা

Kolkata: ৪৮ ঘণ্টা ধরে আয়কর দফতরের তল্লাশি, ভোটের মুখে শহরে ফের মিলল লক্ষ লক্ষ টাকা

img

কলকাতায় বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল আয়কর দফতর।

  2024-03-29 18:13:29

মাধ্যম নিউজ ডেস্ক: ফের শহর কলকাতায় বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল আয়কর দফতর (IT Raid)। জানা গিয়েছে, চেতলায় ছাতু প্রস্তুতকারী সংস্থার অফিসে গত দুই দিন ধরে তল্লাশি অভিযান চালানো হয়। এরপর সেখান থেকে ৫৮ লাখ টাকা উদ্ধার করা হয়েছে বলে সূত্রের খবর। লোকসভা ভোটের মুখে শহরের এক ব্যবসায়ীর বাড়ি থেকে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধারের খবর ইতিমধ্যেই নির্বাচন কমিশনকে জানানো হয়েছে।

ছাতু প্রস্তুতকারী সংস্থার অফিসে তল্লাশি

আয়কর দফতর (IT Raid) সূত্রে জানা গিয়েছে, চেতলায় ছাতু প্রস্তুতকারী সংস্থার অফিসে গত দু’দিন ধরে তল্লাশি অভিযান চালানো হয়েছে। তাতে প্রায় ৫৮ লক্ষ টাকা পাওয়া গিয়েছে। নিয়ম মেনে সেই টাকা আটক করা হয়েছে। কেন্দ্রীয় সংস্থার সূত্রের দাবি, কোথা থেকে ওই পরিমাণ টাকা এল, তার কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেননি ওই ব্যবসায়ী। এমনকী কোনও নথিও জমা দিতে পারেননি তিনি। গোয়েন্দাদের অনুমান এই টাকার পরিমাণ আরও বাড়তে পারে। আয়কর দফতর সূত্রে খবর, এই সংস্থার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ পেয়েছিলেন। এরপরেই অভিযান চালানো হয়। এরপর অফিসে তল্লাশি চালিয়ে দুটি জায়গা থেকে টাকা উদ্ধার হয়। 

আরও পড়ুন: ১৭০০ কোটি টাকা জরিমানা চেয়ে কংগ্রেসকে আয়কর দফতরের নোটিস

নির্বাচন কমিশনে খবর

নির্বাচনের আগে এত পরিমাণ টাকা উদ্ধার হয়েছে বলে আয়কর দফতরের (IT Raid) পক্ষ থেকে এসওপি মেনে নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। এর পাশাপাশি আগামী সপ্তাহে সংস্থার মালিককে আয়কর দফতরের অফিসে ডেকে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। একই সঙ্গে নির্মাণ সংস্থার অফিসেও তল্লাশি চালানো হয়েছে। ভোটঘোষণার পরেই দেশ জুড়ে আদর্শ আচরণবিধি চালু হয়েছে। তার পর থেকে রাজ্যে কোথায় কত হিসাব-বহির্ভূত নগদ, মদ, মাদক উদ্ধার হয়েছে, বৃহস্পতিবার তার পরিসংখ্যান দিয়েছে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর। অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী জানিয়েছেন, বৃহস্পতিবার তালিকা প্রকাশের আগে পর্যন্ত এ রাজ্য থেকে ৭ কোটি ২ লক্ষ টাকা হিসাব-বহির্ভূত নগদ উদ্ধার হয়েছে। ওই সময়কালে উদ্ধার হয়েছে ৩০ কোটি ৯৬ লক্ষ টাকার মদ। বৃহস্পতিবার তালিকা প্রকাশের আগে পর্যন্ত ১৫ কোটি ৩৩ লক্ষ টাকার মাদক, ২২ কোটি ৬৩ লক্ষ টাকার দামি ধাতু, ৫২ কোটি ৯৪ লক্ষ টাকার উপঢৌকন উদ্ধার করা হয়েছে। এগুলি সবই হিসাব-বহির্ভূত। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Kolkata

bangla news

Income Tax Department

Lok Sabha Election 2024

it raid


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর