img

Follow us on

Monday, Mar 04, 2024

Uttar Dinajpur: পরীক্ষায় নকল করতে না পারায় মাধ্যমিক কেন্দ্রে চলল ব্যাপক ভাঙচুর, জ্বলল আগুন!

নকলে বাধা, স্কুলের চেয়ার-টেবিল-ফ্যান ভাঙচুর! ঘটনাস্থলে পুলিশ...

img

ভাঙচুরের পর ক্লাস রুমের চিত্র। সংগ্রহীত চিত্র।

  2024-02-10 18:44:24

মাধ্যম নিউজ ডেস্ক: মাধ্যমিক পরীক্ষায় নকল করতে না পাড়ায় ব্যাপক তাণ্ডব চালানোর ঘটনা ঘটল স্কুলে। স্কুলে পরীক্ষা চলাকালীন সময়ে নকল করতে বাধা প্রদান করা হয়েছিল ছিল বলে জানা গিয়েছে। আর তাতেই এক শ্রেণির পরীক্ষার্থীরা আগুন জ্বালিয়ে চেয়ার, টেবিল এবং ফ্যান ভাঙচুরের ঘটনা ঘটায়। ঘটনায় ছাত্র-ছাত্রীর অভিভাবকদের মধ্যে তীব্র উত্তেজনা ছড়িয়েছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের (Uttar Dinajpur) ইটাহারে।

পড়ুয়াদের শান্ত করতে আসে পুলিশ (Uttar Dinajpur)

শনিবার উত্তর দিনাজপুরের (Uttar Dinajpur) ইটাহার হাইস্কুলে মাধ্যমিক পরীক্ষায় নকল করার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছাড়ায়। এই দিন স্কুলে ভৌত বিজ্ঞানের পরীক্ষা ছিল। পরীক্ষার সময় নকল করতে স্কুলের শিক্ষকেরা বাধা দিলে নকল করার সুযোগ পায়নি পড়ুয়ারা। ছাত্রদের একাংশের মধ্যে এই নিয়ে তীব্র অসন্তোষ দেখা যায়। এরপর স্কুলের একাধিক ক্লাস রুমে ব্যাপক ভাঙচুর চালানো হয়। অবশেষে পড়ুয়াদের শান্ত করতে পুলিশ এসে নিয়ন্ত্রণ করে পরিস্থিতি।

স্কুলের প্রধান শিক্ষকের বক্তব্য

ইটাহার (Uttar Dinajpur) স্কুলের প্রধান শিক্ষক নারায়ণ ধর বলেন, “ওই স্কুলে বানবোল উচ্চ বিদ্যালয়, মারনাই উচ্চ বিদ্যালয়, কাপাসিয়া উচ্চবিদ্যালয়, দিগনা হাই স্কুলের পরীক্ষার্থীরা ছিল। তারা স্কুলের দেওয়াল ঘড়ি, চেয়ার, টেবিল, বৈদ্যুতিক ফ্যান ভাঙচুর করে।” অপর দিকে বানবোল হাই স্কুলের প্রধান শিক্ষক বিপুল মৈত্র বলেন, “আমাদের স্কুলের পরীক্ষার্থী এইসব ঘটনার সঙ্গে কোনও ভাবেই যুক্ত নয়। তদন্ত করলেই স্পষ্ট হয়ে যাবে।”

ঘটনার তদন্ত শুরু

স্কুল সূত্রে জানা গিয়েছে, পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছে। পাশপাশি বিডিও এবং প্রশাসনের কাছে ঘটনার বিবরণ দিয়ে ঘটনার কথা জানানো হয়েছে। উল্লেখ্য, মাত্র কয়েক দিন আগেই নতুন ফ্যানের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু আজ পরীক্ষার শেষে ব্যাপক ভাঙচুর করা হয়। স্থানীয় (Uttar Dinajpur) থানার আইসি সুকুমার ঘোষ বলেন, “ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Madhyam

Uttar Dinajpur

cheat

vandalized

madhyamik candidates

ransack school


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর