img

Follow us on

Monday, Feb 26, 2024

South 24 Parganas: 'উন্নয়নের রাজ্যে' বেহাল রাস্তা, বিয়ে হচ্ছে না ছেলে-মেয়েদের! সরব এলাকাবাসী

মথুরাপুরে ১২ কিমি রাস্তা অত্যন্ত বেহাল! অভিযোগ জানিয়েও মিলছে না সুরাহা…

img

মথুরাপুর দু'নম্বর ব্লকের সেই বেহাল রাস্তা। নিজস্ব চিত্র।

  2024-01-31 16:53:49

মাধ্যম নিউজ ডেস্ক: দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas) জেলার মথুরাপুর দু'নম্বর ব্লকে রাস্তার বেহাল দশা! আর এই কারণে বিয়ে হচ্ছে না এলাকার ছেলে-মেয়েদের। একবার পাত্রপক্ষ বা পাত্রীপক্ষ দেখে গেলে খারাপ রাস্তার জন্য দ্বিতীয়বার এমুখো হতে চাইছে না। সেই সঙ্গে রয়েছে গর্ভবতী মা, স্কুলের ছাত্র-ছাত্রী এবং অসুস্থ রোগীদের নিয়ে চূড়ান্ত ভোগান্তি। প্রশাসনকে জানিয়েও হচ্ছে না লাভ! এলাকায় এই নিয়ে তীব্র অসন্তোষ শাসক দলের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে।

কোন রাস্তা বেহাল (South 24 Parganas)?

মথুরাপুরের (South 24 Parganas) রায়দিঘি বিধানসভার কোম্পানির ঠেক থেকে রাধানগর প্রায় ১২ কিলোমিটার রাস্তার বেহাল দশা। মাঝেমধ্যেই খনাখন্দ গোটা রাস্তায়। রাস্তায় গাড়ি চলা তো দূরের কথা, চলতে পারে না কোনও ভ্যান কিংবা সাইকেলও। গত ১৫দিন আগে বৃষ্টি হলেও সেই জল এখনও জমে রয়েছে রাস্তার বিভিন্ন জায়গায়। এলাকার মানুষ এই নিয়ে চরম দুর্ভোগের মধ্যে রয়েছেন।

এলাকার তৃণমূল বিধায়কের বিরুদ্ধে অভিযোগ

উল্লেখ্য, তখন রায়দিঘি (South 24 Parganas) বিধানসভার তৃণমূল বিধায়ক ছিলেন অভিনেত্রী দেবশ্রী রায়। তাঁর সময় এই রাস্তাটি তৈরি হয়। তবে রাস্তা যে বছরই তৈরি হয় সেই বছরেই সম্পূর্ণ খারাপ হয়ে যায়। এলাকার মানুষের অভিযোগ ঠিক এমনই। বারবার অভিযোগ করেও দেবশ্রী রায় রাস্তা সংস্কার করেননি। বহু মানুষের আরও অভিযোগ, এলাকার প্রসূতি মা, অসুস্থ রোগী, স্কুলের ছাত্রছাত্রীদের এই খারাপ রাস্তার কারণে কয়েক কিলোমিটার ঘুরে যাতায়াত করতে হচ্ছে।

রাস্তা খারাপের জন্য হচ্ছে না বিয়ে

এলাকার (South 24 Parganas) রাস্তা বেহাল থাকার ফলে সমস্যার কথা তুলে ধরতে গিয়ে সোয়াহার বিবি বলেন, “শুধু নেতারা বলে ভোট দাও, কিন্তু রাস্তার বিষয়ে বললে চুপ থাকে। এই রাস্তা খারাপের জন্য আমাদের ছেলেমেয়েদের বিয়ে হচ্ছে না। এলাকার পাত্র-পাত্রীকে একবার দেখাশোনার পর রাস্তার দোহাই দিয়ে আর আসছেন না কেউ। অপর দিকে আমাদের ছেলেমেয়েদের বিয়ের বয়স অতিক্রম করে যাচ্ছে। ছেলেমেয়েরা সারা জীবন কি আইবুড়ো থাকবে? এটাই এখন আমাদের কাছে বড় প্রশ্ন।

তৃণমূলের বক্তব্য

এই বিষয়ে শাসক দল তৃণমূলের নবনির্বাচিত জেলা (South 24 Parganas) পরিষদের সদস্য এবং ব্লক সভাপতি উদয় হালদার বলেন, “বিধায়ক অলক জলদাতা এই রাস্তা সংস্কারের জন্য ইতিমধ্যে সমস্ত ব্যবস্থা করেছেন। দ্রুত রাস্তার কাজ হবে।”

বিজেপির বক্তব্য

তবে এই বিষয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপিও। বিজপির স্থানীয় নেতা (South 24 Parganas) কৌশিক দাস বলেন, “এই চিত্র শুধুমাত্র রায়দিঘিতে নয়, গোটা পশ্চিমবঙ্গ জুড়েই রয়েছে। গোটা সরকারি ব্যবস্থা ভেঙেচুরে গেছে। তৃণমূলের চোরেরা টাকা খেয়ে নিয়েছে। এই রাস্তা আদৌ হবে কিনা, এই নিয়ে সেই আশাতেই এখন দিন গুনছেন এলাকার মানুষ।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bjp

tmc

South 24 Parganas

bangla news

Bengali news

Madhyam

Road

esidents complain

bad condition

Debashree Roy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর