img

Follow us on

Sunday, Apr 28, 2024

Purulia: ৩ ফেব্রুয়ারি হবে ঝালদা পুরপ্রধানের নির্বাচন, নির্দেশ দিল হাইকোর্ট

আদালতের নির্দেশে কাটলো জটিলতা, কবে হচ্ছে ঝালদার পুরপ্রধান নির্বাচন?

img

ঝালদা পুরসভা। সংগৃহীত চিত্র।

  2024-01-27 15:27:07

মাধ্যম নিউজ ডেস্ক: অবশেষে সকল জল্পনার অবসান ঘটালো আদালত। পুরুলিয়ার (Purulia) ঝালদা পুরপুধান নির্বাচন হবে আগামী মাসের ৩ ফেব্রুয়ারি। বর্তমানে পুরসভার কাজ দেখাশোনা করবেন ঝালদা মহকুমা শাসক। পুরভোটের পর থেকেই এই পুরসভাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছিল। একজন কংগ্রেস কাউন্সিলরের মৃত্যুকে ঘিরে রাজ্য জুড়ে রাজনীতির অন্দরমহলে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছিল।

তৃণমূল পুরপ্রধান অপসৃত হয়েছিলেন (Purulia)

এই জানুয়ারি মাসের গত ১৭ তারিখ ঝালদা (Purulia) পুরপ্রধান শিলা চট্টোপাধ্যায়কে অপসারণ করেন দলের পাঁচ তৃণমূল কাউন্সিলর এবং দুই কংগ্রেস কাউন্সিলর। কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেসের ৭-০ ভোটে পরাজিত হন আগের পুরপ্রধান। এরফলে ঝালদা পুরসভায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছিল। তৃণমূলের একাংশের দাবি ছিল পদ থেকে চ্যুত হলেও চেয়ার ধরে বসেছিলেন রত্না। যে তলবি সভায় অপসারণের কথা বলা হয় সেই সভাকে বৈধ বলেননি রত্না। তাঁর যুক্তি ছিল ওই তলবি সভার আগেই ২৭ জানুয়ারি তলবি সভার বিজ্ঞপ্তি ডেকা হয়েছিল। অবশ্য এই তলবি সভার বিজ্ঞপ্তির দিকে কেউ গুরুত্ব দেয়নি। ফলে ঝালদা পুরসভার মধ্যে তৃণমূল দল, তৃণমূল কাউন্সিলর এবং পুরপ্রধানকে নিয়ে ব্যাপক বিড়ম্বনার মধ্যে পড়েছে।

পুরসভার বিরোধী দলনেতা মামলা করেন কোর্টে

ঝালদা (Purulia) পুরসভার শাসক দল তৃণমূলের কাউন্সিলার এবং কংগ্রেসের দ্বারা পুরপ্রধান পদচ্যুত হন। এরপর পুরপ্রধান নির্বাচনের জন্য মহকুমা শাসকও তেমন ব্যবস্থা নিচ্ছিলেন না। অবশেষে পুরসভার বিরোধী দলনেতা কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়াল হাইকোর্টে এই বিষয় নিয়ে মামলা করেন। সেই মামলার শুনানিতে বৃহস্পতিবার বিচারপতি রাজশেখর মান্থা নির্দেশ দিয়ে বলেন যে আগামী ৭ দিন পর অনাস্থা আনা সাত সদস্যের মধ্যে যে কোনও তিনজন পুরপ্রধান নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করবেন। তার পরেই ৩ ফেব্রুয়ারি নির্বাচনের দিন নির্ধারণ করেছেন অনাস্থা আনা কাউন্সিলররা।

কংগ্রেস কাউন্সলের বক্তব্য

ঝালদা (Purulia) পুরসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়াল বলেন, “হাইকোর্টে আমার পিটিশনের ভিত্তিতে বিচারপতি নির্দেশ দিয়ে বলেছেন, অনাস্থা আনা কাউন্সিলরদের মধ্যে তিনজন পুরপ্রধান নির্বাচনের দিন ধার্য করবেন। সেই নির্দেশকে মাথায় রেখে আমরা আগামী ৩ ফেব্রুয়ারি পুরপ্রধান নির্বাচনের দিন ঠিক করেছি।”   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Purulia

Madhyam

Jhalda Municipality


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর