img

Follow us on

Monday, Mar 04, 2024

Purba Bardhaman: মাধ্যমিক পরীক্ষার মধ্যেই শব্দবিধি ভেঙে গান-নাচ, বিতর্কে তৃণমূল নেত্রী সায়ন্তিকা

মাধ্যমিক পরীক্ষার আবহেই তারস্বরে মাইক বাজিয়ে গান সায়ন্তিকার...

img

মঞ্চে অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সংগ্রহীত চিত্র।

  2024-02-09 19:47:14

মাধ্যম নিউজ ডেস্ক: একদিকে চলছে মাধ্যমিক পরীক্ষা। ঠিক তার মধ্যেই মাইক বাজিয়ে উল্লাস করলেন তৃণমূল নেত্রী সায়ন্তিকা বৃহস্পতিবার গুসকরায় (Purba Bardhaman) শুরু হয় রটন্তি কালীপুজো। এই পুজোকে ঘিরে চলল ব্যাপক হৈ-হুল্লোড়। এই নিয়ে এলাকাবাসী ব্যাপক অসন্তোষ প্রকাশ করেছেন বলে জানা গিয়েছে।

তারস্বরে গান সায়ন্তিকার (Purba Bardhaman)

রটন্তি কালীপুজোতে গুসকরায় (Purba Bardhaman) শুরু হয়েছে পুর উৎসব। উৎসবের প্রথম দিনের অনুষ্ঠানে তারস্বরে গান গাইলেন যুব তৃণমূলের অন্যতম নেত্রী তথা টলিউডের অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। গোটা এলাকা জুড়ে চলল উচ্চস্বরে মাইকে গান। মাধ্যমিক পরীক্ষার আবহের মধ্যেই এই ভাবে শব্দবিধি ভেঙে মাইক বাজানোর ঘটনায় বিতর্ক সৃষ্টি হয়েছে। এই ঘটনার পর থেকেই এলাকার মানুষ এবং বিরোধীরা সমালোচনায় সরব হয়েছেন।

এক ঘণ্টা গান করেন অভিনেত্রী

এদিন গুসকরায় (Purba Bardhaman) পুজোর পর থেকেই পুর উৎসবের সূচনা করে সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা হয়। এরপর সন্ধ্যা সাড়ে ছ'টা নাগাদ মঞ্চে ওঠেন সায়ন্তিকা। মঞ্চে প্রায় এক ঘণ্টা ছিলেন। একদিকে যেমন গান করেন, তেমনই সেই সঙ্গে নাচও করেন তিনি। একই সঙ্গে চলে উচ্চস্বরে সাউন্ড সিস্টেমের ব্যবহার। শব্দবিধির নিয়ম না মেনে এই ভাবে মাইক বাজানোর ঘটনায় স্থানীয়রা ব্যাপক আপত্তি তোলেন। এক এলাকাবাসী বলেন, "পুরসভা কীভাবে এমন অনুষ্ঠানের অনুমতি দিল?" পাশাপাশি এই শব্দের দৌরাত্ম্য নিয়ে বিরোধী দল বিজেপিও তীব্র সমালোচনা করেছে।

বিজেপির বক্তব্য

স্থানীয় (Purba Bardhaman) বিজেপির নেতা মৃত্যুঞ্জয় চন্দ্র বলেন, “তৃণমূল কংগ্রসের দলের মধ্যে কোনও শিষ্টাচার নেই। ওরা আইনের শাসন মানে না। ওদের কাছে এ সবই আশা করা যায়। সায়ন্তিকার মতো একজন অভিনেত্রীর পক্ষে কীভাবে সম্ভব হল এই কাজে যোগদান করা?”

পুরসভার বক্তব্য

এই ঘটনায় স্থানীয় গুসকরা (Purba Bardhaman) পুরসভার চেয়ারম্যান কুশল কুমার মুখোপাধ্যায় বলেন, “আমরা শব্দবিধি মেনেই অনুষ্ঠান করেছি। মাধ্যমিক পরীক্ষার বিষয় আমাদের মাথায় রয়েছে। যে জায়গায় অনুষ্ঠান হয়েছে, তার ৫০০ মিটার এলাকায় কোনও বসতি নেই। বিজেপি অপ্রচার করছে। তাছাড়া এলাকায় অনুষ্ঠান করলে একটু নিয়মভঙ্গ হয়ে যায়। মাইক ছাড়া তো অনুষ্ঠান করা যায় না।”      

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

tmc leader

Madhyam

Purba Bardhaman

Sayantika Banerjee

municipal festival

breaking the rules


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর