img

Follow us on

Monday, Feb 26, 2024

Paschim Bardhaman: কোটি টাকার ভবনে ভবঘুরেদের জন্য নেই কোনও পরিষেবা, বিস্ফোরক তৃণমূল চেয়ারম্যান!

সরকারি বন্দোবস্ত থাকলেও ভবনে মিলছে না ভবঘুরেদের জন্য পরিষেবা...

img

কোটি টাকার ভবন রানিগঞ্জে। সংগৃহীত চিত্র।

  2024-01-29 15:43:11

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যের ভবঘুরেদের জন্য পাঁচ বছর আগেই নীল-সাদা বিশাল ভবন নির্মাণ করা হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত তা চালু হয়নি। এই কঠিন হাড় কাঁপানো ১০-১২ ডিগ্রি তাপমাত্রার শীতে গৃহহীনদের খোলা আকাশের নীচে কম্বল নিয়ে শুতে হচ্ছে। সরকারি বন্দোবস্ত থাকলেও মিলছে না পরিষেবা। এমনই বাস্তব চিত্রের উদাহরণ পাওয়া গেল পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) রানীগঞ্জে। ঘটনায় এলাকা ব্যাপক সরগরম হয়েছে। একই ভাবে টাকা নিয়ে ঘর দেওয়ার বিরুদ্ধে বিস্ফোরক হলেন খোদ তৃণমূল চেয়ারম্যান।

কোটি টাকায় নির্মিত হয়েছে ভবন (Paschim Bardhaman)

কোটি টাকা খরচ করে নির্মাণ করা হয়েছিল ভবোঘুরেদের জন্য এই ভবন। আজ থেকে প্রায় পাঁচ বছর আগে নির্মাণ করা হয়েছিল। আসানসোল (Paschim Bardhaman) পুরনিগমের ৮৮ নম্বর ওয়ার্ডের উদ্যোগে তৈরি করা হয়েছিল এই ভবন। মূল উদ্দেশ্য ছিল যাঁদের বাড়ি নেই, মাথা গোজার জায়গা নেই, গৃহহীন এবং ভবঘুরে তাঁদেরকে থাকার ব্যবস্থা করা হয়েছিল এখানে। রাস্তায় রাত না কাটিয়ে যাতে পাকা ছাদের নিচে বসবাস করতে পারেন, সেই উদ্দেশ্যেই নির্মাণ করা হয় এই সুবিশাল ভবন। কিন্তু ভবন নির্মাণ হলেও চালু হয়নি। মানুষকে এই শীতে বাইরেই রাত কাটাতে হচ্ছে।

বোরো চেয়ারম্যানের বক্তব্য

রানিগঞ্জ (Paschim Bardhaman) বরোর তৃণমূল চেয়ারম্যান মোজাম্মেল শাহজাদা বিস্ফোরক মন্তব্য করে বলেন, “এই ভবনের পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছিল কলকাতার এক বেসরকারি সংস্থাকে। আর এই সংস্থার পক্ষ থেকে স্থানীয় এক ব্যক্তিকে দায়িত্ব দেওয়া হয়েছিল। সেই ব্যক্তি ঘর দেওয়ার নাম করে মানুষের কাছে ৫-৬ হাজার করে টাকা তোলে। রুম দেওয়ার নাম করে মানুষের সঙ্গে প্রতারণা করে। পরে ঝামেলা হলে ভবনের চাবি পুরনিগমের কাছে জমা করতে বলা হয়। পরে এলাকার বিধায়ক এবং পুরনিগমকে বিষয়টি জানানো হয়। আমরা চাই দ্রুত সমস্যার সমাধান হোক। ভবনটি দ্রুত চালু করুক।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

tmc

bangla news

Bengali news

Madhyam

paschim bardhaman


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর