img

Follow us on

Thursday, Jul 18, 2024

North 24 Parganas: মানব পাচারের অভিযোগে এনআইএ-র হাতে গ্রেফতার বারাসতের ব্যবসায়ী

বারাসতে মানব পাচারের অভিযোগে এনআইএ-র হাতে গ্রেফতার ১...

img

ব্যবসায়ীর বাড়ি ছায়ানট অ্যাপার্টমেন্ট। নিজস্ব চিত্র।

  2023-11-08 17:41:18

মাধ্যম নিউজ ডেস্ক: মানব পাচারের অভিযোগে বারাসতে (North 24 Parganas) এনআইএ-র হানা। ঘটনায় গ্রফতার করা হয়েছে ১ জন এবং অপর আরও ২ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে তদন্তকারী আধিকারিকরা। বাংলা ছাড়াও এদিন ত্রিপুরা, অসম, কর্ণাটক, তামিলনাড়ু, রাজস্থান সহ ১০ রাজ্যে তল্লাশি চালিয়েছে এনআইএ। এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়েছে জেলা জুড়ে।

মানব পাচার তদন্তে এনআইএ (North 24 Parganas)

মানব পাচারের অভিযোগের ভিত্তিতে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) বারাসতেও এদিন অভিযান চালানো হয়। পর্যটন ব্যবসার আড়ালে চলত মানব পাচার। আর এই অভিযোগে বারাসতে ব্যবসায়ীর ফ্ল্যাটে মধ্যরাতে হানা দেয় এনআইএ। ভারত থেকে বাংলাদেশে এই মানব পাচারের করা হতো বলে অভিযোগ উঠেছে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে। তবে এনআইএ-র অফিসাররা তদন্তের স্বার্থে এখনও পর্যন্ত কিছু বলতে চাননি।

অভিযুক্ত ব্যবসায়ী কে?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বারাসতে ট্যুর ট্রাভেলসের ব্যবসা করেন সঞ্জীব দেব। তাঁর বাড়ি বারাসতের (North 24 Parganas) নবপল্লির ১১ নম্বর রেলগেট সংলগ্ন রমেশ পল্লি ছায়ানট অ্যাপার্টমেন্টে। তাঁর সাজানো গোছানো বিশাল বাড়ি। মধ্যরাতে সেই বাড়ির সামনেই আসে গাড়ি। সেই গাড়ি থেকে নামেন কয়েকজন আধিকারিক। এলাকাবাসীরা জানান, অফিসাররা বাড়ির দরজায় বেল টেপেন। এরপর সঞ্জীবকে একটা কাগজ দেখান এনআইএ-র অফিসাররা। তারপর অফিসাররা বাড়ির ভিতর ঢুকে পড়েন। তখনও পর্যন্ত স্থানীয় বাসিন্দারা কিছু বুঝে উঠতে পারেননি ঠিক কী হচ্ছে ওই ব্যবসায়ীর বাড়িতে। পরে জানতে পারেন ওই ব্যবসায়ী নাকি পাচারের সঙ্গে যুক্ত ছিলেন। পাশাপাশি একই দিনে বারাসতের নবপল্লিতে আরও এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালায় এনআইএ-র আধিকারিকরা।

এনআইএ সূত্রে কী জানা গেলো?

এনআইএ সূত্র মারফত জানা গিয়েছে, ভারত-বাংলাদেশের মধ্যে মানব পাচারের সঙ্গে যুক্ত ছিলেন সঞ্জীব দেব। তাঁর স্ত্রী জানিয়েছেন, বাড়ির (North 24 Parganas) বিভিন্ন জায়গা তল্লাশি চালিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। বাড়ি থেকে বেশ কয়েক লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাড়ি থেকে সামান্য কিছুটা দূরেই তাঁদের অফিস। আধিকারিকরা ওই ব্যবসায়ীকে সঙ্গে করে নিয়ে তাঁর অফিসেও তল্লাশি চালান। অপর দিকে ভারত–বাংলাদেশ সীমান্তে পাচার এবং নাশকতা রুখতে বিশেষ পদক্ষেপ করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। পাচার রুখতে কড়া পদক্ষেপ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

NIA

bangla news

Bengali news

North 24 Parganas

human trafficking


আরও খবর


ছবিতে খবর