img

Follow us on

Sunday, May 19, 2024

Murshidabad: বিপন্ন শৈশব! স্কুলে খিচুড়ি আনতে যাচ্ছিল শিশুরা, আচমকা বোমা বিস্ফোরণ

ফরাক্কায় অঙ্গনওয়াড়ির সামনেই বোমা বিস্ফোরণ…

img

প্রতীকী চিত্র।

  2023-11-22 17:03:25

মাধ্যম নিউজ ডেস্ক: বল ভেবে খেলতে গিয়ে ফরাক্কায় (Murshidabad) বোমা ফেটে বিস্ফোরণের ঘটনা ঘটল। স্কুল সংলগ্ন অঙ্গনওয়াড়ির সামনেই ঘটল এই বিস্ফোরণের ঘটনা। শিশুরা স্কুলের সামনে খেলতে গিয়ে এই বিপত্তি ঘটে। ঘটনায় এলাকায় তীব্র শোরগোল পড়েছে। উল্লেখ্য, গত পঞ্চায়েত নির্বাচনের সময়ে সবথেকে বেশি বোমা বিস্ফোরণ, বোমা উদ্ধার এবং মৃত্যু এই জেলায় ঘটেছিল। অবৈধ বোমা উদ্ধারে অধিকাংশ ক্ষেত্রেই তৃণমূল নেতাদের নাম ঘটনাগুলির সঙ্গে যুক্ত বলে বিজেপি বারবার অভিযোগ করেছে। শুধু তাই নয় রাজ্যে শীতলকুচি, ভাঙড়, ভাটপাড়া, হাবড়া, এগরা ইত্যাদি এলাকায় ব্যাপক বোমাবিস্ফোরণের ঘটনায় রাজ্য রাজনীতি উত্তাল হয়ে উঠেছিল। এত কিছুর পরেও বোমা বিস্ফোরণের ঘটনায় ফের একবার প্রশাসনের বিরুদ্ধে প্রশ্ন উঠছে।

ফরাক্কার কোথায় ঘটল ঘটনা (Murshidabad)?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনা ঘটেছে ফরাক্কার ইমামনগর (Murshidabad) এলাকায়। স্কুলে খিচুড়ি আনতে যাচ্ছিল ওই শিশুরা। স্কুলের পাশেই অঙ্গনওয়াড়ির কেন্দ্র। এখানে খিচুড়ি রান্না চলছিল জোর কদমে। এরপর খুচুড়ি নিতে গিয়ে সামনেই খেলা করছিল ওই ছাত্ররা। হঠাৎ এক সময়, শিশুদের মধ্যে এক শিশু গোলাকার একটা বস্তু দেখে, খেলার বল ভেবে হাতে তুলে নেয়। আর তারপর আচমকা বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। একই ভাবে পাশে থাকা আরও দুই শিশু বোমার তীব্রতায় গুরুতর আহত হয় বলে জানা গিয়েছে।

আহত শিশুদের নেওয়া হল হাসপাতালে

বোমার বিস্ফোরণের শব্দ শুনে আশেপাশের মানুষ ছুটে আসেন। এরপর আহত শিশুদের দ্রুত উদ্ধার করে জঙ্গিপুর (Murshidabad) মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বোমার আঘাতে শিশুদের দেহে দারুণ ক্ষতের সৃষ্টি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। এর মধ্যে যে শিশুটি বোমা হাতে তুলে নিয়েছিল, তার অবস্থা বেশ সঙ্কটজনক। দেহের মধ্যে বোমার অংশ বিশেষ গেঁথে গিয়ে অনেকটা পরিমাণে শরীর ঝলসে গিয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশের বক্তব্য

অঙ্গনওয়াড়ির সামনে বোমা বিস্ফোরণের ঘটনায় মুর্শিদাবাদ পুলিশ জেলা সুপার আনন্দ রায় বলেছেন, “বিস্ফোরণের খবর পেয়েই ফরাক্কা (Murshidabad) থানার পুলিশ ঘটনা স্থলে পৌঁছে যায়। এখন পুরো ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। কারা বোমা রেখেছিল? কোনও প্রকার ষড়যন্ত্র রয়েছে কিনা তা জানার চেষ্টা করা হচ্ছে।” তবে ঘটনায় তীব্র আতঙ্কের সৃষ্টি হয়েছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bomb blast

bangla news

Bengali news

Murshidabad

three children


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর