img

Follow us on

Wednesday, Jun 19, 2024

Murshidabad: মন্দিরের পাম্প থেকে জল নয় বেরিয়ে এল দুধ! অলৌকিক ঘটনা নয় তো? তীব্র চাঞ্চল্য

কল থেকে জলের বদলে বের হচ্ছে দুধ! সাগরদিঘীতে ব্যাপক উত্তেজনা...

img

জলের বদলে কল থেকে দুধ বের হচ্ছে। নিজস্ব চিত্র।

  2023-11-18 17:13:14

মাধ্যম নিউজ ডেস্ক: বাসন ধুতে গিয়ে সাবমার্সিবল পাম্প থেকে জল নয় বেরিয়ে এলো দুধ! যা দেখে চক্ষু চড়কগাছ উপস্থিত মানুষের। ঘটনা ঘটেছে সাগরদিঘীর (Murshidabad) পাটকেলডাঙ্গা অঞ্চলের বাসন্তী বুড়িতলা মায়ের মন্দিরে। দীপাবলীর উৎসবের শেষ দিনে বিভিন্ন জায়গার পাশাপাশি এই মায়ের মন্দিরেও মেলায় বেশ লোকসমাগম হয়েছিল। ব্যাপক প্রসাদ এবং ভোগের আয়োজন ছিল মন্দিরে। কিন্তু মায়ের মন্দিরের কলে জলের বদলে দুধ বের হলে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। বিজ্ঞানমঞ্চের সদস্যরা বলছেন, কোনও রাসায়নিক বিক্রিয়া ঘটে থাকতে পারে। পরীক্ষা করলে বোঝা যাবে, ঘটনা অলৌকিক ভাবার কোনও প্রয়োজন নেই। 

কীভাবে ঘটল ঘটনা (Murshidabad)?

মুর্শিদাবাদ (Murshidabad) জেলার সাগরদিঘী ব্লকের পাটকেলডাঙ্গা অঞ্চলের বাসন্তী বুড়িতলা মায়ের মন্দিরে দীপাবলি উৎসব উপলক্ষে চলছিল মেলার আয়োজন, সেই সঙ্গে হাজার হাজার দর্শনার্থীদের খিচুড়ি খাওয়ার ব্যবস্থা করেন পুজো কমিটি। খাওয়া-দাওয়ার পরেই বেলা বারোটা নাগাদ, যখন সবাই বাড়ি চলে গিয়েছে, সেই সময় খিচুড়ি রান্নার হাঁড়ি-কড়াই ধোয়ার সময়, জল আনতে গেলে, জলের বদলে বেরিয়ে আসে দুধ। যা দেখে রীতিমতো অবাক সকলে। ঘটনায় মন্দির চত্বরে তীব্র চাঞ্চল্য তৈরি হয়ে যায়। পুজো কমিটির অনেকেই সেই দৃশ্য দেখে ভয়ে পালিয়ে গিয়েছিলেন সেখান থেকে। হঠাৎ করে জলের বদলে কী বেরোচ্ছে? কিছুক্ষণ দেখার পর এই দৃশ্য মোবাইলের ক্যামেরায় বন্দি করতে শুরু করে অনেকেই। এমনকী অনেকে খেয়েও দেখেন একেবারে দুধের মতই স্বাদ। কেউ কেউ বলছেন মায়ের কৃপায় এই দুধ। আবার অনেকেই বলছেন কোথা থেকে এলো এই দুধ, কেনই বা এসেছে দুধ! যাকে ঘিরে রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সাগরদিঘীর বসন্তী বুড়িতলায়।

বিজ্ঞান মঞ্চের বক্তব্য

পশ্চিমবঙ্গের বিজ্ঞান মঞ্চের পক্ষ থেকে মুর্শিদাবাদ (Murshidabad) জেলার কনভেনার সজল বিশ্বাস বলেন, “লাল জল, সবুজ জল, কালো জলের অনেক ঘটনার ঘটে থাকে। মাটির নিচে সিলভার নাইট্রেটের সঙ্গে এইচসিএলের বিক্রিয়া হলে এমন সাদা দুধের তরল তৈরি হতে পারে। মাটির নিচে রাসায়নিক বিক্রিয়ার প্রক্রিয়া সব সময় ঘটতে থাকে। এটা খুব প্রকৃতি সুলভ ঘটনা হতে পারে। বাসন্তী বুড়িতলা মায়ের মন্দিরেও খুব সাধারণ ঘটনা ঘটেছে আমার বিশ্বাস, কেউ আতঙ্কিত হবেন না, অহেতুক ভয় পাবেননা। পরীক্ষা করলেই বাস্তবতার পরিচয় পাওয়া যাবে। সম্পূর্ণ বৈজ্ঞানিক ভাবে একটি প্রাকৃতিক ঘটনা ঘটেছে। অলৌকিক বিষয় ভাবার কোনও কারণ নেই এর মধ্যে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Milk

bangla news

Bengali news

temple

Murshidabad

miracle

kalipuja 2023


আরও খবর


ছবিতে খবর