img

Follow us on

Monday, May 20, 2024

Iskcon: গোবর্ধন পুজো ও অন্নকূট উৎসবে মায়াপুর ইসকনে যেন ভোগের পাহাড়! বিনামূল্যে প্রসাদ বিতরণ

মায়াপুর ইসকন মন্দিরে সাড়ম্বরে পালিত হল গোবর্ধন পুজো ও অন্নকূট উৎসব

img

ইসকন মন্দিরে সাড়ম্বরে পালিত হল গোবর্ধন পুজো ও অন্নকূট উৎসব। নিজস্ব চিত্র

  2023-11-14 19:04:54

মাধ্যম নিউজ ডেস্ক: বুধবার মায়াপুর ইসকন (Iskcon) মন্দিরে সাড়ম্বরে পালিত হল গোবর্ধন পুজো ও অন্নকূট উৎসব। আর এই উপলক্ষে মঙ্গলবার সকালে মঙ্গল আরতির মধ্যে দিয়ে শুরু হয় গোবর্ধন পুজো। মন্দিরে আগত ভক্তদের বিনামূল্যে প্রসাদ বিতরণের ব্যবস্থাও করা হয়ে থাকে মন্দিরের তরফ থেকে। বিগ্রহের সামনে যে পরিমাণে ভোগ দেওয়া হয়, তাতে দূর থেকে মনে হয় একটি ছোটখাট ভোগের পাহাড়। এভাবেই মহা সমারোহে মায়াপুর ইসকন মন্দিরে পালিত হল গোবর্ধন অন্নকূট উৎসব। আর এই উপলক্ষে মন্দিরে (Iskcon) আগত হাজার হাজার দর্শনার্থীদের বিনামূল্যে প্রসাদ বিতরণের ব্যবস্থা করা হয়ে থাকে।

হাজার হাজার দর্শনার্থী (Iskcon)

গোবর্ধন পুজো উপলক্ষে দেশ-বিদেশ থেকে হাজার হাজার দর্শনার্থী এদিন সকাল থেকেই সমবেত হতে শুরু করেন মন্দির প্রাঙ্গণে। অন্নকূট বা গোবর্ধন পুজো উপলক্ষে এদিন বিভিন্ন ভাষায় গিরি গোবর্ধনের ওপর ধর্মালোচনার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে মায়াপুর ইসকন মন্দির প্রাঙ্গণে৷ এমনটাই জানান মায়াপুর ইসকন (Iskcon) মন্দিরের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস। গিরিরাজ ভগবান গোবর্ধনকে এদিন বিভিন্ন ধরনের পদে সুসজ্জিতভাবে ভোগ নিবেদন করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠা করা হয়েছে গিরিরাজের প্রতীক। প্রতীক নিয়ে এদিন সন্ধ্যায় মন্দির প্রাঙ্গণে পরিক্রমা করবেন দেশ-বিদেশ থেকে আগত হাজার হাজার ভক্তবৃন্দ।

সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান

এদিন মায়াপুর ইসকন জুড়ে সকাল থেকেই ছিল ভক্তদের ঢল (Iskcon)৷ অগুণতি মানুষ দেশ তথা বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে এখানে আসেন এই গোবর্ধন পুজোয় অংশগ্রহণ করতে৷ এছাড়াও এই গোবর্ধন পুজো উপলক্ষে বিভিন্ন সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান দেখতে ভিড় জমান ভক্তরা৷ সকাল থেকে গোটা দিন এখানে কাটানোর পরিকল্পনাও রয়েছে অনেকের৷ গোবর্ধন পুজো উপলক্ষে ভক্ত সমাগমের কথা মাথায় রেখেই এদিন হাজার হাজার দর্শনার্থীদের বিনামূল্যে প্রসাদ বিতরণের ব্যবস্থা করা হয় ইসকনের তরফ থেকে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ISKCON

mayapur iskcon temple

govardhan puja

annakoot festival


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর