img

Follow us on

Monday, Mar 04, 2024

Hooghly: মাধ্যমিক পরীক্ষায় জাল অ্যাডমিট কার্ড! পরীক্ষা হলেই ধরা পড়ল পড়ুয়া, চাঞ্চল্য স্কুলে

জাল অ্যাডমিট কার্ড নিয়ে ধৃত পরীক্ষার্থী...

img

প্রতীকী চিত্র।

  2024-02-02 19:50:24

মাধ্যম নিউজ ডেস্ক: টেস্টে ফেল করে অন্যের অ্যাডমিট কার্ড জাল করে মাধ্যমিক পরীক্ষা হলে বসতেই ধরা পড়ল পরীক্ষার্থী। এরপর ওই পড়ুয়ার পরীক্ষা বাতিল করা হয়েছে। ঘটনা ঘটেছে হুগলি (Hooghly) জেলার উত্তরপাড়া ভদ্রকালী হাইস্কুলে। ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। উপস্থিত হয়েছে স্থানীয় পুলিশ। কিন্তু পুলিশের কাছে এখনও কোনও অভিযোগ জানানো হয়নি বলে জানা গিয়েছে। 

কীভাবে ঘটল ঘটনা (Hooghly)?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তরপাড়া (Hooghly) অমরেন্দ্রনাথ বিদ্যাপীঠে পড়ে ওই অভিযুক্ত পড়ুয়া। স্কুলের দশম শ্রেণির স্কুলের টেস্ট পরীক্ষায় পাশ করতে পারেনি সে। ফলে তার স্কুল থেকে তাই মাধ্যমিক পরীক্ষায় কোনও অ্যাডমিট কার্ড দেওয়া হয়নি। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, নিয়মিত স্কুলে যেতো না পড়ুয়া। কিন্তু আজ সোজা ভদ্রকালী হাই স্কুলে পরীক্ষা দিতে চলে আসে পড়ুয়া। তার কাছে যে অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে সেখানে রোল নম্বরের জায়গায় কালো কালি লাগানো ছিল। পরীক্ষা নিতে গিয়ে বিষয়টি নজরে আসে শিক্ষকদের। এরপর এই স্কুল থেকে অমরেন্দ্র বিদ্যাপীঠ স্কুলে খবর দেওয়া হয়। এরপর স্কুলের পরীক্ষা সঞ্চালনার সঙ্গে যুক্ত পর্ষদের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করা হয়।

অমরেন্দ্র বিদ্যাপীঠের প্রধান শিক্ষকের বক্তব্য

মাধ্যমিক পরীক্ষা চলছিল ভদ্রকালী (Hooghly) স্কুলে। সেখানে অমরেন্দ্র বিদ্যাপীঠের প্রধান শিক্ষক সুশান্ত রায় এসে ওই ধৃত ছাত্রের সঙ্গে দেখা করেন। তিনি এরপর বলেন, “স্কুলে এই ছাত্রের উপস্থিতি অনিয়মিত। সবসময় স্কুলে আসে না। তার অ্যাডমিট কার্ডটি নকল। ফলে পরীক্ষার জন্য সে যোগ্য নয়। আর তাই তাকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি।”

জেলা পরিদর্শকের বক্তব্য

হুগলি (Hooghly) জেলা বিদ্যালয় পরিদর্শক মৃন্ময় ঘোষ বলেন, “অভিযুক্ত ছাত্র টেস্ট পরীক্ষায় পাশ করেনি। তা পরীক্ষা কেন্দ্রে বসতে দেওয়া হয়নি।” অবশ্য ঘটনায় চন্দননগর পুলিশ জানিয়েছেন এখনও পর্যন্ত কোনও অভিযোগ জানানো হয়নি। তবে অভিযোগ করলে পুলিশ তদন্ত শুরু করবে। পরীক্ষার প্রথম দিনেই এমন ঘটনায় স্কুলে একেবারে শোরগোল পড়ে গিয়েছিল।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Exam

Hooghly

Madhyam

Secondary Examination

student

fake admit card


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর