img

Follow us on

Monday, May 20, 2024

Birbhum: “রাস্তা তো নয়, যেন মহাকাশ থেকে তোলা চাঁদের ছবি”! বিক্ষোভের মুখে ডেপুটি স্পিকার

বোলপুরে রাস্তা সারাই করার দাবিতে অবরোধের মুখে ডেপুটি স্পিকার

img

ডেপুটি স্পিকার আশিষ বন্দ্যোপাধ্যায়। সংগৃহীত চিত্র।

  2023-10-10 16:09:58

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যের রাস্তার বেহাল দশা, পরিস্থিতি এতটাই খারাপ যে রাস্তা দেখলে মহাকাশ থেকে চাঁদের ছবি মনে হবে। বোলপুরে (Birbhum) খারাপ রাস্তা মেরামত করার দাবিতে অবরোধ বিক্ষোভের মুখে পড়লেন ডেপুটি স্পিকার আশিষ বন্দ্যোপাধ্যায়। শাসক দল, এলাকার খারাপ রাস্তা নিয়ে কোনও কাজ করছেন না বলেই অভিযোগ তোলেন এলাকার মানুষ। রাস্তা খারাপ হওয়ায় চলাচল করতে পারছেন না সাধারণ মানুষ।  

রাজ্যের রাস্তার বেহাল দশা নিয়ে শাসক দলের বিরুদ্ধে সাধারণ মানুষের ক্ষোভ তীব্র থেকে তীব্রতর হচ্ছে। কোথায়ও এলাকার মানুষ নিজেরা চাঁদা তুলে রাস্তা সারাই করছেন আবার কোথাও ছেলে মেয়েদের জন্য পুজোর জামাকাপড় না কিনে, সেই টাকা জমা করে রাস্তা মেরামত করছেন। একই ভাবে নদিয়ার শান্তিপুরে রাস্তায় জাল ফেলে গর্তে মাছ ধরে অভিনব প্রতিবাদ শাসক দলের বিরুদ্ধে করতে দেখা গেছে।

ঘটনা কোথায় ঘটল (Birbhum)?

বোলপুর (Birbhum) থেকে কঙ্কালীতলা পর্যন্ত যাওয়ার পথে মকরমপুরের কাছে ৩ কিমি রাস্তায় অত্যন্ত খারাপ। দীর্ঘদিন ধরে রাস্তা মেরামত করা হচ্ছে। এলাকার রাস্তা বড়বড় খানা খন্দে ভরা। পুরসভা, পূর্ত দফতরে অভিযোগ জানিয়ে, চিঠি দিয়েও কোনও রকম ব্যবস্থা গ্রহণের সক্রিয়তা লক্ষ করা যায়নি। তাই এলাকার মানুষ সোমবারে বিধানসভার ডেপুটি স্পিকারকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে দেখা যায়। পরিস্থিতি বেগতিক দেখে স্পিকার, পুলিশের সহযোগিতায় অন্য রাস্তা দিয়ে নিজের গন্তব্যে চলে যান। ফলে উদাসীন শাসক দলের ভূমিকা নিয়ে সাধারণ মানুষ তীব্রে ক্ষোভে ফেটে পড়েন।

স্পিকারের আশ্বাস

এলাকায় (Birbhum) বেহাল রাস্তা সারাই করার দাবিতে ক্ষোভের সম্মুখীন হয়ে ডেপুটি স্পিকার আশিষ বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি কলাকাতা যাচ্ছি। এই এলাকার রাস্তাাটা বেশ খারাপ। এখানে রাস্তা মেরামত করার জন্য বিক্ষোভ করছেন এলাকার মানুষ। আমি বিধানসভায় গিয়ে মন্ত্রী মহাশয়কে বিস্তারিত জানাবো। এলাকার সমস্যা যাতে দ্রুত সমাধান হয় সেই চেষ্টা করা হচ্ছে।”

বিজেপির বক্তব্য

এই বিষয়ে বোলপুরের (Birbhum) বিজেপি নেতা অনুপম হাজরা বলেন, “ওই রাস্তা দিয়ে গেলে মনে হয়, মহাকাশ থেকে তোলা চাঁদের ছবি! রাস্তা তো নয়, যেন বড়বড় গর্তই রাস্তা। এলাকার মানুষ যখন ডেপুটি স্পিকারকে এই চাঁদ দেখিয়েছেন, তখন খুব তাড়াতাড়ি মুখ্যমন্ত্রীকেও সেই ভাঙা রাস্তার চাঁদ দেখাবেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Birbhum

Madhyom

bangla news

Bengali news

deputy speaker

Asish Banerjee

• Bad Road Condition


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর