img

Follow us on

Monday, Feb 26, 2024

Asansol: 'কোথায় শিল্প !' বন্ধ পেপার মিলকে সামনে রেখে তৃণমূলকে তুলোধনা অগ্নিমিত্রার

বন্ধ মিল খোলার দাবিতে আন্দোলনে বিজেপি...

img

বন্ধ হওয়া পেপার মিলের শ্রমিকদের পাশে অগ্নিমিত্রা পল। নিজস্ব চিত্র।

  2024-02-04 14:55:40

মাধ্যম নিউজ ডেস্ক: আসানসোলের (Asansol) রানিগঞ্জ পেপার মিল বন্ধের ফলে বেকার হয়ে পড়া শ্রমিকদের পাশে শাসক বিরোধী দলগুলির ব্যাপক আন্দোলন। এই শ্রমিকদের আন্দোলনকে সমর্থন করে তাঁদের ন্যায্য দাবিকে আদায় করতে এক সঙ্গে ময়দানে দেখা গেল আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পল এবং বাম শ্রমিক সংগঠনের সিটু নেতা হেমন্ত প্রভাকরকে। উভয়ের দাবি, "কাউকে না জানিয়ে হঠাৎ পেপার মিলে গেটে বন্ধের নোটিশ ধরিয়ে দেয় কারখানা কর্তৃপক্ষ। এই কাজ অত্যন্ত অন্যায় এবং অসাংবিধানিক। অবিলম্বে কারখানা খুলতে হবে।"

কী বললেন বিজেপি নেত্রী (Asansol)?

বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল এদিন বঞ্চিত কারখনার (Asansol) শ্রমিকদের পাশে দাঁড়িয়ে বক্তব্য রেখে বলেন, “এই তৃণমূল সরকার অপদার্থ সরকার। বলে শিল্প হবে, ডবল ডবল চাকরি হবে, কিন্তু কোথায় ডবল ডবল চাকরি? কোথায় শিল্প? বাংলার সব শিল্প বন্ধের মুখে! তার প্রকৃত উদাহরণ হল এই বেঙ্গল পেপার মিল। খালি মিথ্যা কথা বলা আর ছোট ছোট কারণে উল্টোপাল্টা কথাবার্তা বলাই এই মুখ্যমন্ত্রীর কাজ। এই ফ্যাক্টরি অবিলম্বে খুলতে হবে। শ্রমিকদের বকেয়া মজুরি দিতে হবে, না হলে বৃহত্তর আন্দোলনে আমরা যাব। আসানসোল স্তব্ধ করে দেবো এবং প্রয়োজনে আন্দোলনের আগুন আরও দ্বিগুন করবো।” এই প্রসঙ্গে শ্রমিকদের স্বার্থে মানুষের হকের দাবিকে আরও জোর দিয়ে বলেন, “আমি কোনও রাজনীতি করতে আসিনি, এই এলাকার আমি বিধায়ক। সিপিএম, বিজেপি, তৃণমূল যেই হোক না কেন, প্রত্যেক আমজনতা সকলেরই বিধায়ক। সকলের প্রাপ্য অধিকারের পাশে আছি।”

সিটু নেতার বক্তব্য

আসনসোলের (Asansol) এই পেপার মিলের কারখানা বন্ধের জন্য শাসক দলকে তোপ দেগে সিটু নেতা হেমন্ত প্রভাকর বলেন, “পেটে যখন আগুন জ্বলে তখন কে বিজেপি, কে তৃণমূল, আর কে সিপিএম দেখি না। যাঁরা শ্রমিকের সঙ্গে লড়বেন বা পাশে থাকবেন তাঁদেরকে সবসময় আমাদের আন্দোলনে স্বাগত জানাই। তৃণমূল সরকার আমাদের পেটে লাথি দিয়ে কঠিন খেলা খেলছে। রাজ্যে শিল্প কারখানা বন্ধ হয়ে যাচ্ছে। তাই এই খেলা বন্ধ হোক। আমাদের ন্যায্য দাবি আমরা অর্জন না করা পর্যন্ত থেমে থাকবো না।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

asansol

Agnimitra Paul

Madhyam

closed paper mill

CITU


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর