img

Follow us on

Thursday, Jun 20, 2024

Weather Update: ভাইফোঁটার পর ফের বৃষ্টি! কালীপুজোর পরই কি ঠান্ডার আমেজ?

কলকাতায় কালীপুজোর রাত থেকেই বাড়বে ঠান্ডা।

img

শীতের হাওয়া।

  2023-11-11 16:56:45

মাধ্যম নিউজ ডেস্ক: রাত পোহালেই কালীপুজো (Kalipuja)। হেমন্তের মনোরম আবহাওয়াতে আলোর মালায় সেজে উঠেছে কলকাতা। রাতের দিকে বইছে ঠান্ডা হাওয়া। উত্তরে হাওয়ায় নামছে পারদ। আলিপুর আবহাওয়া (Weather Update) দফতর সূত্রে খবর, ভাই ফোঁটা পর্যন্ত রাজ্যে বৃষ্টি নেই। প্রধানত শুষ্ক আবহাওয়া বাংলা (West Bengal ) জুড়ে। নতুন করে আর তাপমাত্রা কমার বা বাড়ার পূর্বাভাস নেই বুধবার পর্যন্ত।  তবে তারপরে বৃষ্টি হতে পারে বাংলায়।

বৃষ্টির সম্ভাবনা!

 আগামী বুধবার দক্ষিণ পূর্ব এবং দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরের মধ্যবর্তী কেন্দ্রে নিম্নচাপ তৈরি হতে চলেছে বলে পূর্বাভাস। এর জেরে বাড়বে তাপমাত্রা। বাড়বে জলীয় বাষ্পপূর্ণ অস্বস্তি। বাড়বে বৃষ্টিপাতের সম্ভবনা। হাওয়া (Weather Update) অফিসের তরফে জানান হয়েছে, ১৬ এবং ১৭ নভেম্বর গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলা এবং উপকূল বা তার লাগোয়া দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি এবং দু এক পশলা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে।  বুধবারের পর তাপমাত্রা ও আপেক্ষিক আর্দ্রতা বাড়বে। বৃহস্পতি ও শুক্রবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে কিছু কিছু এলাকায়। কাল দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রি। আজ ভোরের তাপমাত্রা ২১.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। সর্বনিম্ন ৫০ শতাংশ।

আরও পড়ুন: লোহাদহ থেকে আসত ক্ষীর, ছানা, দুধ! বলি হত ১০৮টি! কেমন ছিল ঘোষালবাড়ির পুজো?

হালকা শীতের পরশ

আলিপুর আবহাওয়া (Weather Update) দফতরের খবর, শনিবার ভূত চতুর্দশীর দিন থেকেই পারদ পতন হতে শুরু করবে। আগামী ২-৩ দিনে তাপমাত্রা প্রায় ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে। তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছাবে ৩০ ডিগ্রির আশেপাশে। পশ্চিমাঞ্চলের জেলায় ভোরে ও রাতে হালকা শীতের পরশ অনুভূত হবে। পশ্চিমাঞ্চলের কিছু জেলায় তা ১৭ থেকে ১৮ এর মধ্যে থাকবে। দক্ষিণবঙ্গের সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গেও এখনই বৃষ্টির সম্ভাবনা নেই।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Bengal Weather

bangla news

rain

Winter


আরও খবর


ছবিতে খবর