img

Follow us on

Wednesday, Jun 19, 2024

RG Kar: আরজিকর হাসপাতালের তিনজন ডাক্তার সাসপেন্ড কেন? জানতে চাইল হাইকোর্ট

আরজিকর-এর এক ডাক্তারি পড়ুয়া তাঁর তিনজন সিনিয়র চিকিৎসকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেন

img

প্রতীকী ছবি

  2023-06-01 20:01:17

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর হাসপাতালের তিনজন অর্থপেডিক ডাক্তারকে কোন আইনে বসিয়ে দেওয়া হল? এনিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জবাব তলব করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অনিরুদ্ধ রায়। হাইকোর্ট এদিন এও জানিয়েছে অভিযুক্ত চিকিৎসকেরা সম্পূর্ণ সহযোগিতা করলে কোনও কড়া পদক্ষেপ  করা যাবে না। যদি আইন না থাকে তাহলে তাদের সাসপেনশন প্রত্যাহার করতে হবে বলেও জানিয়েছে হাইকোর্ট। অন্যদিকে, অভিযুক্ত তিন চিকিৎসক তদন্তে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি ১৪ জুন ধার্য করা হয়েছে। এদিন বিচারপতি অনিরুদ্ধ রায় সব পক্ষকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। 

ঠিক কী ঘটেছিল?

আরজিকর-এর এক ডাক্তারি পড়ুয়া তাঁর তিনজন সিনিয়র চিকিৎসকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেন। যাঁদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তাঁদের পাল্টা দাবি ছিল, ওই ছাত্রী রেগুলার ক্লাস করতেন না। তারপরেও অ্যাটেডেন্স করিয়ে দিতে বলতেন। তাতে তিনি পড়াশোনায় পিছিয়ে যাচ্ছিলেন। ছাত্রীকে পরে এনিয়ে বকাঝকা করলে তিনি শ্লীলতাহানির মিথ্যা অভিযোগ দায়ের করেন।

হাইকোর্টে পাল্টা মামলা দায়ের সাসপেন্ড হওয়া চিকিৎসকদের

ওই পড়ুয়ার অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। অন্যদিকে আরজিকর (RG Kar) মেডিক্যাল কলেজ হাসপাতালও নিজেদের বিভাগীয় তদন্ত শুরু করে। তিন অভিযুক্ত চিকিৎসককে সঙ্গে সঙ্গে সাসপেন্ড করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর হাসপাতালের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেন অভিযুক্ত তিন চিকিৎসক। মামলাকারীদের বক্তব্য ছিল, হাসপাতাল কর্তৃপক্ষ বেআইনিভাবে তাঁদের সাসপেন্ড করেছে। ২৯ মে আদালত এই মর্মে মামলা দাখিলের অনুমতি দেয়। বৃহস্পতিবার সেই মামলার শুনানি ছিল। পুলিশের তদন্তে সহযোগিতা করলে কোনও কড়া ব্যবস্থা নেওয়া হবে না বলে জানিয়েছে হাইকোর্ট। প্রসঙ্গত, শ্লীলতাহানির একটি ঘটনায় সম্প্রতি ফের খবরের শিরোনামে আসে আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। এক মহিলা অভিযোগ জানান, হাসপাতালের এক নিরাপত্তারক্ষী তাঁর শ্লীলতাহানি করেছে। যদিও সেই ঘটনার জেরে কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি।

আরও পড়ুন: সরকারি অনুষ্ঠানেই ব্রাত্য, ক্ষোভ উগরে দিলেন তৃণমূল বিধায়ক আব্দুল করিম চৌধুরী

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kolkata High Court

rg kar


আরও খবর


ছবিতে খবর