img

Follow us on

Monday, Jun 17, 2024

North 24 Parganas: রেমাল ঝড়ে এলাকা বিদ্যুৎহীন! হাসনাবাদ-লেবুখালি রোড অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

Hasnabad-Lebukhali road: কাটোয়ায় তিন দিন ধরে বিদ্যুৎ নেই! গরমে গাছতলায় আশ্রয়…

img

বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মানুষের। সংগৃহীত চিত্র।

  2024-05-28 19:03:16

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তর ২৪ পরগনায় (North 24 Parganas) হাসনাবাদ-লেবুখালি রোড অবরোধ করে বিদ্যুৎ সচলের দাবিতে বিক্ষোভে নেমেছেন বরুনহাটের গ্রামবাসীরা। প্রশাসনের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে রাস্তা অবরোধ করেন বলে জানা গিয়েছে। আবার ঝাড়ের তাণ্ডবে বিদ্যুৎহীন হয়েছে গোটা গ্রাম। এলাকায় বিদ্যুৎ নেই। বৃষ্টির কারণে সাময়িক ঠাণ্ডা লাগলেও গরমে অস্থির সকলে। অসহায় মানুষ গরম থেকে নিস্তার পেতে গাছের নিচে আশ্রয় নিয়েছেন। সন্ধ্যা নামলেই অন্ধকার এবং গরমের জন্য কষ্টের মধ্যে দিয়ে দিনপাত করছেন। ঘটনা ঘটেছে বর্ধমানের কাটোয়াতে। গরমে গাছতলাই এখন আশ্রয়।

বিদ্যুত সচলের দাবিতে বিক্ষোভ (North 24 Parganas)

এলাকায় রেমাল ঝড়ের পর থেকে বিদ্যুৎ নেই। গরমে নাজেহাল জীবন। প্রতিবাদে হাসনাবাদ-লেবুখালি (North 24 Parganas) রোড অবরোধ করে বিক্ষোভ দেখান বরুনহাট গ্রামবাসীরা। মঙ্গলবার সকাল থেকে বরুনহাট গৌড়েশ্বর ব্রিজের সম্মুখে রাস্তা অবরোধ করে গ্রামবাসীরা বিক্ষোভ দেখায়। তিন দিন ধরে বিদ্যুৎ পরিষেবা না থাকায় গ্রামবাসীরা রীতিমতো ক্ষুব্ধ হয়ে বিক্ষোভের পদ বেছে নেন। বিক্ষোভকারী তুষার সরকার বলেন, “প্রাকৃতিক দুর্যোগ হলেই এই ধরনের অচলাবস্থা তৈরি হয়। দ্রুত কোনও পদক্ষেপ নেওয়া হয় না হিঙ্গলগঞ্জ পাওয়ার সাপ্লাই-এর পক্ষ থেকে।" আরও এক বিক্ষোভকারী তরুণ হালদার বলেন, “প্রাকৃতিক বিপর্যয় ছাড়াও অন্য স্বাভাবিক সময়ও গরমের মধ্যে এই ধরনের বিদ্যুৎ বিভ্রাট ঘটে থাকে। বিদ্যুৎ পরিষেবা সচলের পাশাপাশি ডাম্পিং স্টেশনের দাবিও জানাই আমরা।”

মোমবাতি জ্বালিয়ে পড়াশুনা চলছে

উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) মতো কাটোয়ার অগ্রদ্বীপে সরওয়ারি পাড়ায় রেমাল ঝড়ের কারণে ইলেকট্রিক নেই। সূর্যাস্তের পর গোটা এলাকা ডুবে যাচ্ছে। মানুষকে মোমবাতি বা টর্চের আলোয় রাত কাটাতে হচ্ছে। গ্রামের বেশির ভাগ মানুষের বাড়ি টিনের। গরম থেকে রক্ষা পেতে গাছ তালার নিচে গিয়ে আশ্রয় নিতে হচ্ছে। এলাকার মানুষ বলেছেন, “বিদ্যুৎ এমনিতেই থাকে না, তারপর আবার ঝড়ের কারণে তিনদিন ধরে বিদ্যুৎ নেই। প্রদীপ-মোমবাতি জ্বালিয়ে পড়াশুনা করতে হচ্ছে ছেলে-মেয়েদের। অসুস্থ মানুষকে হাত পাখা দিয়ে সেবা করতে হচ্ছে।”

বিদ্যুৎ দফতরের বক্তব্য

কাটোয়া বিদ্যুৎ দফতর থেকে বলা হয়েছে, ঝড়ের কারণে বিদ্যুৎ-এর খুঁটি পরে গিয়েছে। নদিয়া জেলায় দেবগ্রাম এলাকার সঙ্গে বিদ্যুৎ সংযোগ করা হয়েছে। আজ কয়েক ঘণ্টার মধ্যে সংযোগ দেওয়া হবে।

আরও পড়ুনঃ রেমাল দুর্যোগে হাসপাতালে বন্ধ জেনারেটর, দেওয়া গেল না অক্সিজেন-নেবুলাইজার, মৃত্যু সদ্যোজাতের!

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

North 24 Parganas

news in bengali

state news

remal cyclone


আরও খবর


ছবিতে খবর