img

Follow us on

Saturday, May 04, 2024

Attack: পঞ্চায়েতে ফাইল লোপাটের অভিযোগকে কেন্দ্র করে তৃণমূলীদের হামলা! রণক্ষেত্র মালদহের হরিশ্চন্দ্রপুর এলাকা, কেন জানেন?

পঞ্চায়েতে ফাইল লোপাটের অভিযোগকে কেন্দ্র করে তৃণমূলীদের হামলা। রণক্ষেত্র মালদহের হরিশ্চন্দ্রপুরের সুলতাননগর পঞ্চায়েত এলাকা। থানায় অভিযোগ দায়ের। তদন্ত শুরু করেছে পুলিশ।

img

তৃণমূলীদের হামলায় আক্রান্তের ছবি

  2023-03-28 19:42:04

মাধ্যম নিউজ ডেস্কঃ রাতের অন্ধকারে পঞ্চায়েত অফিস থেকে ফাইল লোপাট করার অভিযোগকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্র হয়ে উঠল হরিশ্চন্দ্রপুর থানার সুলতাননগর গ্রাম পঞ্চায়েত এলাকা। তৃণমূলীদের হামলায় (Attack) সিপিএমের যুব সংগঠনের তিনজন কর্মী জখম হন। আক্রান্ত হন কংগ্রেসের এক পঞ্চায়েত সদস্য। তাঁর মধ্যে একজন গুরুতর জখম হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ কর্মসূচি নেয় সিপিএম ও কংগ্রেস। সিপিএম এবং তৃণমূলের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ।

ঠিক কী নিয়ে গন্ডগোল? Attack

সোমবার রাত সাড়ে নটা নাগাদ পঞ্চায়েতের সেক্রেটারি বাপি বিশ্বাস, পঞ্চায়েতের অন্য এক কর্মী বিপ্লব চক্রবর্তী এবং পঞ্চায়েতের সহায়ক দীপঙ্কর প্রামানিক নামে তিন সরকারি কর্মচারী পঞ্চায়েত অফিসে তালা খুলে ভিতরে ঢোকেন। ওই সময় দুজন ডিওয়াইএফআইয়ের কর্মী ও একজন পঞ্চায়েত সদস্য পঞ্চায়েতের সামনে দিয়ে বাড়ি ফিরছিলেন। রাতের বেলায় পঞ্চায়েতের গেট খোলা দেখতে পেয়ে তাঁরা থমকে দাঁড়ান। পঞ্চায়েতের সেক্রেটারি বাপি বিশ্বাস তাঁদেরকে দেখে গেটে তালা মেরে পালানোর চেষ্টা করেন বলে অভিযোগ। এতেই তাঁদের সন্দেহ হয়। মোবাইল ভিডিও রেকর্ডিং করে তাঁরা পঞ্চায়েত সেক্রেটারির নাম,পরিচয় ও রাতে পঞ্চায়েত অফিস খোলার কারণ জানতে চান। কিন্তু, তিনি কোনও কিছুর উত্তর না দিয়ে পালানোর চেষ্টা করেন বলে অভিযোগ। বাম যুব নেতাদের আশঙ্কা, পঞ্চায়েত থেকে ১০০ দিনের প্রকল্পের ফাইল লোপাট করার জন্যই রাতের অন্ধকারে তাঁরা এসেছিলেন। যদিও পঞ্চায়েত কর্মী চলে যাওয়ার পর তাঁরা বাইক নিয়ে বাড়ি ফিরছিলেন। রাস্তাতেই দল বেঁধে তৃণমূলের ছেলেরা এসে হামলা (Attack) চালায়।  ডিওয়াইএফআইয়ের এক নেতা এবং গ্রাম পঞ্চায়েতের সদস্যসহ কয়েকজনকে বেধড়ক মারধর (Attack) করা হয় বলে অভিযোগ। বাঁশ দিয়ে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় ডিওয়াইএফআই নেতা মহম্মদ ইরফানের। মারধর (Attack) করা হয় গ্রাম পঞ্চায়েতের কংগ্রেস সদস্য আসরাফুল হককেও। রাতেই ইরফানকে হরিশ্চন্দ্রপুর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মঙ্গলবার সকালে তাঁকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। দুটি বাইক ভাঙচুর করা হয়। গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী কাউশার আলি ও উপ প্রধান ওয়াহেদুর রহমানের নেতৃত্বে ওই হামলা (Attack) চালানো হয়েছে বলে অভিযোগ।

কেন হামলা চালাল তৃণমূলীরা? Attack

আক্রান্তদের অভিযোগ, সুলতান নগর গ্রাম পঞ্চায়েতে ১০০ দিন প্রকল্পের ১০ কোটি টাকা দুর্নীতি হয়েছে। এনিয়ে প্রশাসনকে জানিয়ে কোনও কাজ হয়নি। পরে, কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়। ৭ এপ্রিল সেই মামলার প্রথম শুনানি। জেলে যাওয়ার ভয়ে প্রধান এবং উপ প্রধানের সহযোগিতায় পঞ্চায়েতের ওই কর্মীরা তাঁরা ফাইলগুলো লোপাট করার চেষ্টা করছিলেন। প্রতিবাদ করায় তৃণমূলের বাহিনী হামলা চালায়। পরে, নিজেরা পঞ্চায়েত অফিস ভাঙচুর করে আমাদের নামে ভাঙচুরের অভিযোগ এনেছে।  

কী বললেন অভিযুক্ত পঞ্চায়েত প্রধানের স্বামী? Attack

অভিযুক্ত পঞ্চায়েত প্রধানের স্বামী কাউশার আলি বলেন, পথশ্রী প্রকল্পসহ একাধিক প্রকল্পের উদ্বোধন রয়েছে। পঞ্চায়েত কর্মীরা অফিসে কাজ করছিলেন। বিরোধীরা এসে পঞ্চায়েত ভাঙচুর করে। ফাইল লোপাটের অভিযোগ ভিত্তিহীন। কাউকে কোনও হামলা (Attack) চালানো হয়নি।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news

Panchayet

scam

harishchandrapur

attack


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর