img

Follow us on

Thursday, Jul 18, 2024

Nadia: ডাকাতি মামলায় গ্রেফতার হরিণঘাটার তৃণমূল কর্মী, নদিয়া জেলা জুড়ে চাঞ্চল্য

হরিণঘাটার তৃণমূল পঞ্চায়েত সদস্যর ছেলেকে গ্রেফতার করল পুলিশ, কেন জানেন?

img

রানাঘাট থানা, ধৃত তৃণমূল কর্মী সহ দুজন (ইনসেটে) (নিজস্ব চিত্র)

  2023-09-18 17:21:00

মাধ্যম নিউজ ডেস্ক: রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগে উঠেছিল তৃণমূলের এক নেতার বিরুদ্ধে। যদিও ঘটনার পর থেকে উধাও অভিযুক্ত নেতা। দক্ষিণ ২৪ পরগনার এই ঘটনার জের কাটতে না কাটতে এবার ডাকাতি করার জন্য জমায়েত হওয়ার অভিযোগে দু'জনকে গ্রেফতার করল নদিয়ার (Nadia) রানাঘাট থানার পুলিশ। ধৃতদের নাম জাকির হোসেন মণ্ডল ও শ্যামল রায়। তাদের বাড়ি হরিণঘাটা থানা এলাকায়। এই জাকির তৃণমূল কর্মী হিসেবে পরিচিত। পাশাপাশি সে হরিণঘাটার কাষ্ঠডাঙা-২ পঞ্চায়েতের তৃণমূল সদস্য আনোয়ার হোসেন মণ্ডলের ছেলে। সে এখন পুলিশ হেফাজতে রয়েছে। এই ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে।

ধৃত তৃণমূল কর্মীর বিরুদ্ধে ঠিক কী অভিযোগ? (Nadia)  

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, ১৫ সেপ্টেম্বর পাটুলিতে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে জাকির সহ দু'জন ডাকাতির উদ্দেশ্যে এসেছিল। তখনই পুলিশ তাদের ধরে ফেলে। পুলিশের দাবি, তাদের কাছ থেকে লাল রঙের একটি গাড়ি ও একটি দেশি আগ্নেয়াস্ত্র, দু'টি কার্তুজ ও ধারালো অস্ত্র উদ্ধার হয়েছে। জাকির আগেও মাদক আইনে গ্রেফতার হয়েছিল। তার বিরুদ্ধে নদিয়ার (Nadia) হরিণঘাটা থানা এলাকায় হিংসা, অশান্তি, সংগঠিত অপরাধের মামলাও রয়েছে। হরিণঘাটা তৃণমূল সূত্রে জানা গিয়েছে, কাষ্ঠডাঙা-২ পঞ্চায়েতে সংখ্যাগরিষ্ঠতা পেয়েও গত ১১ অগাস্ট প্রধান নির্বাচন নিয়ে অস্বস্তিতে পড়েছিল দল। প্রধান পদের জন্য দলের বাছাই ছিলেন শুভদীপ সাহা। কিন্তু, সদস্যদের একাংশ চিন্ময় দাস নামে আর এক জনের নাম প্রস্তাব করেন। ভোটাভুটিতে দলের শুভদীপকে হারিয়ে প্রধান হন চিন্ময়। বিজেপি সদস্যরা ভোটে যোগ দেননি। তখনই তৃণমূলের একাংশ অভিযোগ তুলেছিল, প্রধান নির্বাচনের আগের রাতে দলের কয়েকজন নির্বাচিত সদস্যকে অপহরণ করে আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখানো হয়। যদিও কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি। সূত্রের খবর, এই অপহরণের পিছনে ছিল জাকির।

ধৃত তৃণমূল কর্মীর বাবা কী সাফাই দিলেন?

জাকিরের বাবা আনোয়ার হোসেন বলেন, ডাকাতির উদ্দেশ্যে ছেলে জড়ো হয়নি। মিথ্যা অভিযোগ। আসলে নদিয়ার (Nadia) আড়ংঘাটায় দলের মিটিং ছিল, জাকির সেখানে গিয়েছিল। তারপর রাতে আকাইপুরে শ্বশুরবাড়িতে খেয়ে ফিরছিল। আর ছেলের বিরুদ্ধে অপহরণ প্রসঙ্গে তিনি বলেন, দল এক জনকে প্রধান করতে চেয়েছিল। কিন্তু, আমরা একটা ভাল ছেলেকে প্রধান করার জন্য তাঁর বিরুদ্ধে গিয়েছিলাম। ছেলে কাউকে অপহরণ করেনি।

কী বললেন তৃণমূল নেতৃত্ব?  

ডাকাতির মামলায় দলীয় কর্মী গ্রেফতার হওয়ায় চরম বিড়ম্বনায় পড়েছে দল। হরিণঘাটা জুড়ে এই বিষয় নিয়ে চর্চা চলছে। এই ঘটনায় শাসক দল বেশ কিছুটা ব্যাকফুটে রয়েছে। এই প্রসঙ্গে হরিণঘাটা ব্লক তৃণমূলের সভাপতি নারায়ণচন্দ্র দাস ‘দলের অভ্যন্তরীণ বিষয়' বলে মন্তব্য করে আর কোনও কথা বলতে চাননি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Nadia

Trinamool

dacoits


আরও খবর


ছবিতে খবর