img

Follow us on

Saturday, May 04, 2024

Malda: হরিশ্চন্দ্রপুরে গভীর রাতে ধানক্ষেত থেকে উদ্ধার তাজা বোমা, তীব্র চাঞ্চল্য

বাঁশবাগান থেকে বালতি ভর্তি তাজা বোমা উদ্ধার সামশেরগঞ্জে, আতঙ্ক এলাকায়

img

বাঁ দিকে সামশেরগঞ্জের বাঁশবাগানে এবং ডান দিকে মালদায় বালতি ভর্তি বোমা। নিজস্ব চিত্র।

  2023-07-23 18:41:44

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার গভীর রাতে হরিশ্চন্দ্রপুর (Malda) হাসপাতাল এলাকার পিছন দিকে একটি ইটভাটা সংলগ্ন ধানক্ষেত থেকে তিনটি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। হরিশ্চন্দ্রপুর সদর এলাকায় বোমা উদ্ধারের ঘটনায় গতকাল রাত থেকেই আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই জেলায় বোম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে হরিশ্চন্দ্রপুর থানার পক্ষ থেকে। আজ স্কোয়াডের পক্ষ থেকে বোমাগুলিকে এলাকায় নিষ্ক্রিয় করা হবে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। বর্তমানে ওই এলাকা কড়া পুলিশি নিরাপত্তার বলয়ে মুড়ে রাখা হয়েছে। অপর দিকে আজকেই বাঁশবাগান থেকে বোমা উদ্ধারে তীব্র চাঞ্চল্য মুর্শিদাবাদে।

কীভাবে উদ্ধার বোমা (Malda)?

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হরিশ্চন্দ্রপুর (Malda) গ্রামীণ হাসপাতালের ঠিক পিছন দিকেই একটি ইটভাটা রয়েছে। সেই ইটভাটার পাশে একটি ধানের জমিতে গতকাল রাতে সুতলি বোমের মতো তিনটি বস্তু দেখতে পায় স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় হরিশ্চন্দ্রপুর থানাতে। খবর পেয়ে এলাকায় পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। পুলিশ তদন্ত করে দেখতে পায়, ধানের জমিতে তিনটি সুতলি বোমা রাখা আছে। পুলিশ তৎক্ষণাৎ ওই জমিতে গর্ত করে বোমাগুলিকে মাটির তলায় পুঁতে দেয়। এলাকায় মোতায়ন করা হয়েছে পুলিশ বাহিনী।

পুলিশের বক্তব্য

এই প্রসঙ্গে হরিশ্চন্দ্রপুর (Malda) পুলিশ জানিয়েছে, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে এলাকায় গিয়ে তিনটি বোমা উদ্ধার করা হয়েছে।। কে বা কারা ওই এলাকায় বোমা রেখেছে, তা তদন্ত করে দেখছে পুলিশ। আপাতত বোম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে।

সামশেরগঞ্জে বোমা উদ্ধার

পঞ্চায়েত ভোট মিটতেই মালদার (Malda) পাশাপাশি মুর্শিদাবাদের সামশেরগঞ্জেও ফের তাজা বোমা উদ্ধার। এবার সামশেরগঞ্জের কাকুরিয়া সংলগ্ন প্রতাপগঞ্জের গঙ্গা তীরবর্তী এলাকার বাঁশবাগান থেকে বালতি ভর্তি তাজা বোমা উদ্ধার করল সামশেরগঞ্জ থানার পুলিশ। শনিবার রাতেই প্রতাপগঞ্জের গঙ্গা তীরবর্তী এলাকা থেকে বালতি ভর্তি তাজা বোমা উদ্ধার করা হয়। রবিবার সকালে বিষয়টি জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। রাত থেকেই বোমা রাখার জায়গা ঘিরে রেখেছে পুলিশ। খবর দেওয়া হয়েছে বোম্ব স্কোয়াড টিমকে। কে বা কারা কাকুরিয়া গঙ্গা তীরবর্তী এলাকায় বোমগুলো মজুত রেখেছিল, তা তদন্ত করে দেখছে পুলিশ। এদিকে পঞ্চায়েত ভোট পর্ব শেষ হলেও তাজা বোমা উদ্ধারের ঘটনায় রীতিমতো শোরগোল সৃষ্টি হয়েছে এলাকায়।

 

 দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news

harishchandrapur

panchayat election 2023

Fresh bomb


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর