img

Follow us on

Wednesday, May 01, 2024

BJP: রেলপথ সম্প্রসারণে উচ্ছেদের আশঙ্কা! অসহায় পরিবারের পাশে দাঁড়াল বিজেপি

BJP: পুনর্বাসনের দাবিতে জেলাশাসকের দফতরে দরবার

img

অসহায় গ্রামবাসীদের নিয়ে জেলাশাসকের দ্বারস্থ বিজেপি (নিজস্ব চিত্র)

  2023-05-30 17:19:07

মাধ্যম নিউজ ডেস্ক: রেলপথ সম্প্রসারণে গৃহহীন হ‌ওয়ার আশঙ্কায় থাকা অসহায় পরিবারের পাশে দাঁড়াল বিজেপি (BJP)। সোমবার দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্ব জেলা শাসকের দফতরে অসহায় পরিবারগুলির দাবিদাওয়ার বিষয়টি তুলে ধরেন। রেলপথ সম্প্রসারণের ফলে উচ্ছেদ হওয়া অসহায় গ্রামবাসীদের জন্য বিজেপির পক্ষ থেকে পুনর্বাসনের দাবি জানানো হয়।

কী বললেন গ্রামবাসীরা?

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট-হিলি রেললাইন সম্প্রসারণে গৃহহীন হতে চলেছে ডুম‌ইর এলাকার একটি কলোনির প্রায় ৫০টি পরিবার। বালুরঘাট ব্লকের দৌল্লা এলাকার অমৃতখণ্ড গ্রাম পঞ্চায়েতের ডুমইর গ্রামের চক আমোদ কলোনির প্রায় ৫০টি বাড়ি এবং দৌল্লা প্রাথমিক বিদ্যালয় প্রস্তাবিত রেললাইনের মধ্যে পড়েছে। ইতিমধ্যেই চিহ্নিতকরণের খুঁটি বসানো হয়েছে। রেলের জমির জন্য রাজ্য সরকার ইতিমধ্যেই অধিগ্রহণের কাজ শুরু করেছে। গ্রামবাসীদের বক্তব্য, "আমাদের গ্রামের উপর দিয়ে রেল লাইনের খুঁটি বসানো হয়েছে। রেলের জমির জন্য রাজ্য সরকার ইতিমধ্যেই অধিগ্রহণের কাজ শুরু করেছে। কিন্তু আমাদের কোনও জমির দলিল বা পাট্টা না থাকায়, আমরা জমির দাম পাব না। বাড়ি থেকে উৎখাত করে দিলে কোথায় গিয়ে আশ্রয় নেব? আমরা চরম আতঙ্কে রয়েছি। উন্নয়নের প্রয়োজনে জমি ছাড়তে রাজি আছি। তবে, আমাদের মতো অসহায় পরিবারকে পুনর্বাসন দেওয়ার ব্যবস্থা করা হলে খুব ভাল হয়। তাই আমরা পুনর্বাসনের দাবিতে জেলা শাসকের কাছে দরবার করেছি।"

কী বললেন বিজেপি (BJP) নেতৃত্ব? 

এই বিষয়ে বিজেপির (BJP) জেলা সম্পাদক বাপি সরকার বলেন, "ডুমইর গ্রামের চক আমোদ এলাকায় পঞ্চাশটি পরিবার দীর্ঘদিন ধরে বসবাস করছে। কিন্তু তাদের নিজের জমি বলে কোনও কাগজপত্র নেই। আর সেই বাড়িগুলোর উপর বালুরঘাট-হিলি রেল লাইন সম্প্রসারণের জমি পড়েছে। তাই বাড়ির লোকেরা দুশ্চিন্তায় আছেন। যদি তাঁদের বাড়ি থেকে উচ্ছেদ হতে হয়, তাহলে তাঁরা কোনও ক্ষতিপূরণ পাবেন না। কারণ, তাঁদের জমির কোনও কাগজ নেই। তাই তাঁদের পুনর্বাসনের দাবিতে জেলাশাসকের কাছে এসেছিলাম। আমরা তাঁদের জমির পাট্টা দেওয়ার ব্যবস্থা করার জন্য প্রশাসনকে জানিয়েছি।"

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Balurghat

villagers

hili

railway


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর