img

Follow us on

Thursday, Jul 18, 2024

Dhupguri Counting: ধূপগুড়ি উপনির্বাচনের ফল ঘোষণা আজ, গণনায় কারচুপির আশঙ্কায় কমিশনে বিজেপি

শুক্রবার সকাল ৮টা থেকে ভোট গণনা ধূপগুড়ির উপনির্বাচনের

img

ধূপগুড়ির ভাগ্য নির্ধারণ আজ (ফাইল ছবি)

  2023-09-08 09:54:18

মাধ্যম নিউজ ডেস্ক: ৫ সেপ্টেম্বর ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হয়েছিল। শুক্রবার রয়েছে ভোট গণনা (Dhupguri Counting)। জানা গিয়েছে, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে ভোট গণনা হবে। সকাল ৮টা থেকেই শুরু হবে কাউন্টিং। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে (Dhupguri Counting)। তবে এসবের মাঝেও গণনায় কারচুপির আশঙ্কা করছে বিজেপি এবং ইতিমধ্যে তারা কমিশনেরও (Dhupguri Counting) দ্বারস্থ হয়েছে।

গণনায় কারচুপির আশঙ্কা বিজেপির (Dhupguri Counting)

উপনির্বাচনের কমিশনের দায়িত্বে থাকা আধিকারিকদের সঙ্গে বৃহস্পতিবারই দেখা করেন জলপাইগুড়ি সাংসদ ডাক্তার জয়ন্ত রায়। প্রসঙ্গত, বিগত পঞ্চায়েত ভোটে শাসকদলের বিরুদ্ধে অভিযোগ ওঠে গণনা কেন্দ্র (Dhupguri Counting) দখল করে তাতে কারচুপি করার। এছাড়াও গত বিধানসভা নির্বাচনে একাধিক গণনা কেন্দ্র শাসক দলের দুষ্কৃতিতে দখলে চলে যায় বলে অভিযোগ। সেই আশঙ্কা থেকেই এদিন নির্বাচন কমিশনের (Dhupguri Counting) পর্যবেক্ষকের সঙ্গে দেখা করেন জলপাইগুড়ির সাংসদ।

ধূপগুড়িতে (Dhupguri Counting) বিজেপির দাপট ২০১৯ থেকেই চলছে 

ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রে (Dhupguri Counting) বিজেপির দাপট ২০১৯ সাল থেকেই চলছে বিধানসভার অন্তর্গত পুরসভা এবং গ্রাম পঞ্চায়েতগুলিতে বিপুল ভোটে লিড পায় বিজেপি। একুশেও সেই দাপট অব্যাহত থাকে। জেতেন বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়। কিন্তু তাঁর আকস্মিক মৃত্যুতে এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। বিজেপির প্রার্থী হয়েছেন তাপসী রায় (Dhupguri Counting)। জানা গিয়েছে মোট ২৬০ টি বুথ রয়েছে ধূপগুড়িতে (Dhupguri Counting)। ৫ সেপ্টেম্বর ৭৭.১৯ শতাংশ ভোট পড়েছে। ২০১৬ এবং ২০২১ সালের নিরিখে এই হার কম বলে জানাচ্ছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। গণনায় প্রথমে কাউন্টিং হবে পোস্টাল ব্যালট। তারপরে ইভিএম এর গণনা শুরু হবে। দুটি রুমে ১৪ টি করে টেবিল থাকবে এবং ১০০ জন গণনা কর্মী এই কাজ করবেন বলে জানা গিয়েছে। গণনা কেন্দ্রে দমকল বাহিনী, মেডিক্যাল অফিসার, অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও থাকবে এছাড়াও সংবাদমাধ্যমের প্রতিনিধিদের যাতায়াত থাকবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

By Election

Dhupguri Counting


আরও খবর


ছবিতে খবর