img

Follow us on

Thursday, May 02, 2024

Sandeshkhali: সন্দেশখালি যেতে বাধা, রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ তথ্যসন্ধানী দলের, রাষ্ট্রপতি শাসনের সুপারিশ

দিল্লির তথ্যসন্ধানী দল এবার রাষ্ট্রপতি শাসনের সুপারিশ করল সন্দেশখালি ইস্যুতে...

img

রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ তথ্যসন্ধানী দলের (সংগৃহীত ছবি)

  2024-02-26 12:53:29

মাধ্যম নিউজ ডেস্ক: রবিবার সন্দেশখালি (Sandeshkhali) যাওয়ার পথে পুলিশের বাধার মুখে পড়েছিল দিল্লি থেকে আসা তথ্যসন্ধানী দল। কলকাতা পুলিশ ওই দলকে গ্রেফতারও করেছিল। পরে জামিনে মুক্ত হয়ে রবিবার রাতেই পাটনা হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি এল নরসিংহ রেড্ডির নেতৃত্বাধীন ওই দল সাক্ষাৎ করল রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে। জানা গিয়েছে, সেখানে রাষ্ট্রপতি শাসনের দাবিও জানিয়েছে ওই দল। রাজভবন থেকে বেরিয়ে এসে তাঁরা বলেন, ‘‘মহিলা কমিশন, এসসি কমিশনের মতো আমরাও মনে করি রাষ্ট্রপতি শাসন জারি হওয়া উচিৎ। তবে রাজ্যপাল বিষয়টি দেখছেন। এ রাজ্যে আইনশৃঙ্খলা যে পুরোপুরি বিধ্বস্ত তা মানতেই হবে।’’

টেনেহিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয় দলকে

শনিবার বিকেলেই দিল্লি থেকে আসে ছ’সদস্যের ওই তথ্যসন্ধানী দল। রবিবার তাঁরা সন্দেশখালির (Sandeshkhali) উদ্দেশে রওনা হন। ধামাখালি হয়ে সন্দেশখালির পাত্রপাড়া, মাঝেরপাড়া, নতুনপাড়া, নস্করপাড়ায় যাবার পরিকল্পনা ছিল তাঁদের। কিন্তু ভোজেরহাটেই দলটিকে আটকানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। পুলিশের সঙ্গে তখনই বচসায় জড়িয়ে পড়েন তাঁরা। তৃণমূলের নেতা-মন্ত্রীরা অবাধে সেখানে কীর্তন নাচ-গান করতে পারলেও এক্ষেত্রে পুলিশের পক্ষ থেকে তাদের যুক্তি দেখানো হয় ১৪৪ ধারার। কিন্তু পুলিশের এমন যুক্তি মানতে রাজি না হওয়ায়, তথ্যসন্ধানী দলের সদস্যদের টেনেহিঁচড়ে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়। একপ্রকার বেআইনিভাবেই গ্রেফতার করা হয় তাঁদের।

ডিজির কাছে রিপোর্ট তলব রাজ্যপালের 

এর পর রবিবার রাতেই ওই দল সোজা চলে যায় রাজভবনে। গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে দলটি। রাজভবন সূত্রে জানা গিয়েছে, তথ্যসন্ধানী দলের সঙ্গে সাক্ষাতের পরেই রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারের কাছ থেকে রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল। রাজভবন সূত্রে আরও খবর, এদিন তথ্যসন্ধানী দল রাজ্যপালকে যে চিঠি দিয়েছেন, তাতে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে, সন্দেশখালিতে (Sandeshkhali) আইনের শাসন একেবারেই নেই। সাধারণ নির্দোষ মানুষকে গ্রেফতার করা হচ্ছে। রাজ্যপালকে এই ঘটনায় হস্তক্ষেপ করার অনুরোধ করা হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

kolkata police

Governor of West Bengal

fact finding team

cv bose

fact finding team in sandeshkhali case

president rule


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর