img

Follow us on

Thursday, Jun 13, 2024

Lok Sabha Election 2024: লজ্জা! ফের রাজ্যের দুই শীর্ষ আধিকারিককে সরাল কমিশন

Election Commission: ভোটের আবহেই কমিশনের কোপে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের দুই পদস্থ আধিকারিক!

img

সংগৃহীত চিত্র

  2024-05-22 15:27:06

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যে ভোটের (Lok Sabha Election 2024) আবহে আবারও কমিশনের কোপে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের দুই পদস্থ আধিকারিক। সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন (Election Commission) জানিয়েছে, উত্তর ২৪ পরগনার অতিরিক্ত জেলাশাসককে (বসিরহাট) পদ থেকে সরানো হয়েছে। একই সঙ্গে পদ থেকে সরানো হয়েছে কলকাতা দক্ষিণের জেলা নির্বাচনী আধিকারিককেও।  তবে, ঠিক কী কারণে এই দুজন আইএএস আধিকারিককে পদ থেকে সরানো হল তা স্পষ্ট নয়। জানা গিয়েছে উত্তর ২৪ পরগনায় অতিরিক্ত জেলাশাসকের (বসিরহাট) পদে ছিলেন আইএএস অফিসার দিব্যা লোঙ্গানাথন। আর দক্ষিণ কলকাতায় জেলা নির্বাচনী আধিকারিক হিসাবে ছিলেন আইএএস অফিসার রশ্মি কামাল। এই দুই আইএএসকে পদ থেকে সরিয়ে দিয়েছে কমিশন। 

কমিশনের নির্দেশ 

কমিশন জানিয়েছে এই দুই আধিকারিককে নির্বাচন (Lok Sabha Election 2024) সংক্রান্ত কোনও কাজে রাখা যাবে না। ২২ মে, বুধবার দুপুর ৩টের মধ্যে ওই দুই পদের জন্য উপযুক্ত তিন জন করে আইএএস অফিসারের নাম প্রস্তাব করতে হবে। তার মধ্যে থেকে এক জনকে বেছে নেওয়া হবে।

কেন এই সিদ্ধান্ত? 

কমিশন (Election Commission) সূত্রের খবর, কলকাতা দক্ষিণের জেলা নির্বাচনী আধিকারিক রশ্মী কমলের বিরুদ্ধে সম্প্রতি কমিশনে জমা পড়েছিল পক্ষপাতিত্বের অভিযোগ। একই অভিযোগ উঠেছিল বসিরহাটের অতিরিক্ত জেলাশাসক দিব্যা লঙ্গানাথনের বিরুদ্ধেও। সূত্রের খবর, সেকারণেই ভোটের (Lok Sabha Election 2024) মুখে পদ থেকে সরিয়ে দেওয়া হল ওই দুই আধিকারিককে। 

আরও পড়ুন: ইস্ট-ওয়েস্ট মেট্রোর সব স্টেশনেই চালু ইউপিআই পেমেন্ট পরিষেবা

যদিও এমন অপসারণের ঘটনা প্রথমবার নয়। ভোটের আবহে এর আগে একাধিকবার নির্বাচন কমিশন (Election Commission) বিভিন্ন জেলার উচ্চ পদস্থ আধিকারিকদের নির্বাচনের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছিল। আর এবার ষষ্ঠ দফার আগেও এমন কড়া সিদ্ধান্ত নিল কমিশন। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

West Bengal

election news

bangla news

Bengali news

Election Commission

Lok Sabha Election 2024

news in bengali

General Election

state news


আরও খবর


ছবিতে খবর