img

Follow us on

Saturday, Apr 20, 2024

Sandeshkhali: সিবিআইয়ের পর শাহজাহানকে জেরা করতে চায় ইডি-ও, কোর্টে আবেদন আজই?

এবার কি ইডি হেফাজতে যেতে চলেছেন শাহজাহান?

img

শেখ শাহজাহান (ফাইল ছবি)

  2024-03-30 08:25:49

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি বছরের ৫ জানুয়ারি শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা। তারপর থেকে অনেক ঘটনাক্রম। একাধিক সমন। কিন্তু ইডির মুখোমুখি হননি শাহজাহান। তবে এবার বসিরহাট জেলে থাকা সন্দেশখালির (Sandeshkhali) শাহজাহান শেখকে জেরা করতে চাইছে ইডি। জানা গিয়েছে, আজ অর্থাৎ শনিবার এ ব্যাপারে বসিরহাট মহকুমা আদালতে আবেদন করতে পারে ইডি। এমনটাই খবর সূত্রের।

শাহজাহানকে নিজেদের হেফাজতেও নেওয়ার কথা ভাবছে ইডি

সন্দেশখালিকাণ্ডে শাহজাহানকে গ্রেফতার করে প্রথমে রাজ্য পুলিশ। এরপর হাইকোর্টের নির্দেশে তাঁকে সিবিআইয়ের হাতে তুলে দেয় পুলিশ। তার পর থেকে সিবিআইয়ের হেফাজতে ছিলেন একদা সন্দেশখালির এই স্বঘোষিত বাঘ। চলতি সপ্তাহের বৃহস্পতিবারই তাঁর ১২ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে বসিরহাট মহকুমা আদালত। প্রসঙ্গত, সিবিআইয়ের পাশাপাশি শাহজাহানের বিরুদ্ধে (Sandeshkhali) আমদানি-রফতানি সংক্রান্ত মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সূত্রের খবর, সেই মামলাতেই শাহজাহানকে জেরা করতে চায় ইডি। জানা গিয়েছে, ইডির নজরে রয়েছে শাহজাহানের নামাঙ্কিত ওই মার্কেট এবং ধামাখালির একটি মাছের বাজারও। সামান্য মাছের ব্যবসা (Sandeshkhali) থেকে শাহজাহান কীভাবে ফুলে ফেঁপে উঠেছেন, সেটাও খতিয়ে দেখছেন ইডির আধিকারিকরা। তবে শুধু জেরাই নয়, সূত্রের খবর, শাহজাহানকে নিজেদের হেফাজতেও নেওয়ার কথা ভাবছে ইডি। সেই মতো কলকাতার বিশেষ ইডি আদালতে আবেদনও করতে পারে তারা বলে জানা গিয়েছে।

শাহজাহানের প্রায় ১৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে

ইডি সূত্রে আরও খবর মিলেছে, সম্প্রতি শাহজাহানের প্রায় ১৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এই তালিকায় রয়েছে জমি, ফ্ল্যাট, মাছের ভেড়ি। জানা গিয়েছে, সন্দেশখালি (Sandeshkhali), সরবেড়িয়া এবং কলকাতায় সেই সব সম্পত্তি রয়েছে। আমদানি-রফতানি সংক্রান্ত মামলায় সন্দেশখালির বেশ কয়েকটি জায়গায় ইতিমধ্যেই তল্লাশিও চালিয়েছে ইডি। ইডি সূত্রে আরও খবর, শাহজাহান মার্কেটের কাছে একটি মুদি দোকানের গুদাম থেকে দু’টি গাড়িও উদ্ধার হয়েছে। ইডির দাবি, একটি শাহজাহান আর অন্যটি তাঁর ভাই আলমগির শেখের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

ED

Bengali news

ED raids

sandeshkhali incident

Sandeshkhali Case

Sandeshkhali Issue

shahjahan Sandeshkhali

attack on ed Sandeshkhali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর