img

Follow us on

Monday, Mar 04, 2024

Sahajahan Sheikh: বেপাত্তা শাহজাহানকে ফের তলব ইডির, শনিবারই বিশেষ আদালতে শুনানি

শাহজাহানকে ফের তলব ইডির...

img

তৃণমূল নেতা শেখ শাহজাহান (ফাইল ছবি)

  2024-02-03 14:04:04

মাধ্যম নিউজ ডেস্ক: সন্দেশখালি তৃণমূল নেতা শেখ শাহাজাহান (Sahajahan Sheikh) বর্তমানে বেপাত্তা রয়েছেন। আগামী ৭ ফেব্রুয়ারি তাঁকে ফের একবার সল্টলেকে ইডি দফতরে হাজিরা দিতে বলা হল। নিঁখোজ তৃণমূল নেতা যাবেন কিনা তা নিয়ে কিছু জানা যায়নি। প্রসঙ্গত এটাই নতুন নয়, এর আগেও একবার তাঁকে তলব করা হয়েছে। ২৯ জানুয়ারি তাঁকে তলব করে ইডি। তবে তিনি সেবার তা এড়িয়ে গিয়েছেন। এ নিয়ে তাঁকে দ্বিতীয় বার ডাকল ইডি। অন্যদিকে আজ শনিবার শেখ শাহজাহানের আগাম জামিনের মামলার শুনানি হবে ইডির বিশেষ আদালতে।

ইমেইল মারফত পাঠানো হল সমন

জানা গিয়েছে, ইমেইল মারফত সন্দেশখালির ওই নেতাকে সমন পাঠানো হয়েছে। সন্দেশখালি ইডির উপর হামলার ঘটনা পর থেকেই নিখোঁজ রয়েছেন শেখ শাহজাহান (Sahajahan Sheikh)। তিনি কোথায় রয়েছেন, সে বিষয়ে এখনও পর্যন্ত ধোঁয়াশা রয়ে গিয়েছে। বেপাত্তা হওয়ার দিন কয়েক পরেই ইডি সন্দেহ করে জলপথে বাংলাদেশে পালিয়ে গিয়ে থাকতে পারেন এই নেতা।  তবে তাঁর মোবাইল লোকেশন জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ নাগাদ সন্দেশখালিরই বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে পাওয়া গিয়েছে । এরই মধ্যে বিরোধীরা অভিযোগ তুলেছে, পুলিশের সহায়তায় লুকিয়ে রয়েছেন শেখ শাহজাহান। অন্যদিকে, রাজ্যের মন্ত্রী অখিল গিরি বেফাঁস মন্তব্য করে বলেন যে চিকিৎসার জন্য শাহজাহান সম্ভবত রাজ্যের বাইরে রয়েছেন। আবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কটাক্ষ করে বলেন যে গর্তেই ঢুকে রয়েছেন শাহজাহান। প্রশ্ন একটাই কোথায় শাহজাহান।

ঘটনার দিন পিছনের দরজা দিয়ে পালিয়ে যান শাহজাহান

রেশন দুর্নীতির তদন্তে নেমে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের থেকে পাওয়া নামের সূত্র ধরে শাহজাহানের (Sahajahan Sheikh) বাড়িতে পৌঁছায় ইডি। কিন্তু প্রথমেই সেখানে বাধা পায় কেন্দ্রীয় সংস্থা। অভিযোগ, গত ৫ জানুয়ারি যে দিন সন্দেশখালিতে ইডি মার খায়, সে দিন নাকি শাহজাহান বাড়ির ভিতরেই ছিলেন। তিনিই ফোন করে বাইরে অনুগামীদের জড়ো করেছিলেন বলে দাবি করে ইডি। ৩ মিনিটের মধ্যে ২৮টি ফোন করেন শাহজাহান। শাহজাহান সে দিন পিছনের দরজা দিয়ে পালিয়ে গিয়েছেন বলে দাবি ইডির।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

sandeshkhali ed attack

Sahajahan Sheikh

ed summons to sahajahan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর