img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Mahua Moitra: ‘আর্থিক তছরুপ প্রতিরোধ আইন’-এ মহুয়ার বিরুদ্ধে নতুন মামলা দায়ের ইডির

ইডির নজরে মহুয়ার বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টও

img

মহুয়া মৈত্র (ফাইল ছবি)

  2024-04-03 08:41:17

মাধ্যম নিউজ ডেস্ক: মহুয়া মৈত্রর (Mahua Moitra) বিরুদ্ধে নতুন মামলা দায়ের করল ইডি। জানা গিয়েছে, 'আর্থিক তছরুপ প্রতিরোধ আইন'-এ দায়ের করা হয়েছে মামলাটি। প্রসঙ্গত, গত সপ্তাহতেই ঘুষকাণ্ডে বহিষ্কৃত সাংসদ মহুয়াকে দিল্লিতে ডেকে পাঠিয়েছিল ইডি কিন্তু সে সময় সাড়া দেননি তিনি। না যাওয়ার কারণে হিসেবে ভোটের প্রচারকেই উল্লেখ করেন মহুয়া। মঙ্গলবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নতুন করে ফের সমন জারি করেছে মহুয়া এবং তাঁর পরিচিত দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে। জানা গিয়েছে, দুজনকে বিদেশি মুদ্রা বিনিময় আইন লঙ্ঘনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

মহুয়ার বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই

প্রসঙ্গত মহুয়া মৈত্রকে (Mahua Moitra) এর আগে দুবার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল ইডি কিন্তু দুবারে সেই তলব এড়িয়ে গিয়েছেন তিনি। দিল্লি যাননি। সম্প্রতি, সংসদে ঘুষ নিয়ে প্রশ্ন করার অভিযোগ প্রমাণিত হয় মহুয়ার বিরুদ্ধে। তাঁর সাংসদ পদও খারিজ হয়। এই মামলার তদন্তেই তাঁর কলকাতার বাড়ি এবং করিমপুরের অফিসে তল্লাশি চালায় সিবিআইয়ের একটি দল। পাশাপাশি এবার ইডিও মামলা করল কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে। 

নজরে বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট

জানা গিয়েছে, মহুয়া মৈত্রর (Mahua Moitra) একটি বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিয়েই সন্দেহ দানা বাঁধছে। এই কারণেই  তাঁকে তৃতীয়বার সমন পাঠানো হয়েছে। মহুয়ার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, দুবাই কেন্দ্রিক ব্যবসায়ী দর্শন হীরানন্দানির কাছ থেকে তিনি মোটা অঙ্কের টাকা সমেত অন্যান্য উপহার সামগ্রীর বিনিময়ে সংসদে প্রশ্ন করতেন। পরবর্তীকালে তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ প্রমাণিত হয়। লোকসভার এথিক্স কমিটির সামনে এর কোনও সদুত্তর না দিতে পেয়ে মহুয়া আপত্তিকর ভাষা প্রয়োগ করেন কমিটির সদস্যদের বিরুদ্ধে। প্রসঙ্গত, মহুয়ার বিরুদ্ধে প্রথম অভিযোগ সামনে আনেন ঝাড়খণ্ডের সাংসদ নিশিকান্ত দুবে এবং একদা তাঁর প্রাক্তন বন্ধু তথা সুপ্রিম কোর্টের আইনজীবী জয় অনন্ত দেহদ্রাই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappTelegramFacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

ED

Bengali news

Mahua Moitra

FEMA

tmc scam

cash for query

krishna Nagar Lok sabha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর