img

Follow us on

Saturday, Jul 13, 2024

Eastern Railway: বিনা টিকিটে ট্রেনে যাত্রা করেন? সাবধান! বিশেষ অভিযানে নামছে পূর্ব রেল

এক শ্রেণির যাত্রীদের মধ্যে বিনা টিকিটে যাতায়াত করার প্রবণতা প্রতিনিয়ত বেড়েই চলেছে, সতর্ক করল রেল

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-06-15 12:13:34

মাধ্যম নিউজ ডেস্ক: বিনা টিকিটে ট্রেন যাত্রা রুখতে বেশ কড়া পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় রেল (Eastern Railway)। জানা গিয়েছে, এক শ্রেণির যাত্রীদের মধ্যে বিনা টিকিটে যাতায়াত করার প্রবণতা প্রতিনিয়ত বেড়েই চলেছে। এই মতো অবস্থায় তা আটকাতেই বেশ কড়া হল ভারতীয় রেল। পূর্ব রেলের তরফ এক বিবৃতিতে জানানো হয়েছে, এবার সারপ্রাইজ টিকিট চেকিং শুরু হতে চলেছে। যে কোনও অচেনা স্টেশন থেকেই তারা অভিযানে নামতে পারে।

বিনা টিকিটে ধরা পড়লে মান সম্মান চলে যাবে 

এ বিষয়ে পূর্ব রেলের তরফে মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, যাঁরা রোজ বিনা টিকিটে (Eastern Railway) যাতায়াত করাকে নিজেদের অভ্যাস করে ফেলেছেন, তাঁদের কিন্তু এবার সতর্ক হওয়ার সময় এসেছে। প্রসঙ্গত, বাসের থেকে ট্রেনের ভাড়া অনেক কম হলেও এক শ্রেণির যাত্রী টিকিটই কাটতে চাননা। কৌশিক মিত্র আরও জানিয়েছেন, টিকিট চেক করতে হঠাৎ ট্রেনের রুটের মাঝ পথে যে কোনও স্টেশন থেকে উঠে পড়তে পারেন তাঁরা। ওই স্টেশন বড় জংশন নাও হতে পারে। কৌশিক মিত্র সতর্ক করে বলেছেন, বিনা টিকিটে ধরা পড়লে মান সম্মান নিয়েও টানাপোড়েন শুরু হবে।

সচেতন হয়ে টিকিট কেটে নেওয়াই ন্যায্য কাজ

কৌশিক মিত্রর মতে, ‘‘এই স্কোয়াড সন্ধেয় হঠাৎ উঠে পড়তে পারে তালদি থেকে বা আরামবাগ থেকে বা আর যে কোনও স্টেশন থেকে। এমন একটা লোকেশন থেকে হয়ত স্কোয়াড (Eastern Railway) উঠে পড়বে, যেখান থেকে কেউ আশাই করেননি টিকিট চেকিং হবে। সেই সময় সকলের সামনে মাথা হেঁট হয়ে যেতে পারে বিনা টিকিটের যাত্রীদের।’’ কৌশিক মিত্রর কথায়, ‘‘এতে করে রেল যে বিশাল লাভ করবে এমন নয়, কিন্তু এটা একটু বুঝিয়ে দেওয়ার চেষ্টা যে, বাসের থেকে রেলের ভাড়া অনেক কম, তাছাড়াও রেল টিকিট কাটার অনেক ব্যবস্থা করেছে। তাই একটু সচেতন হয়ে টিকিট কেটে নেওয়াই ন্যায্য কাজ।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Indian Railway

bangla news

Bengali news

Eastern Railway


আরও খবর


ছবিতে খবর