img

Follow us on

Wednesday, May 01, 2024

AC Local Train: লোকাল ট্রেনে এসি কোচ! ডিসেম্বরেই শিয়ালদা শাখায় চালু নতুন পরিষেবা

Sealdah Division: প্রথমবারের জন্য শিয়ালদা থেকে ছাড়তে চলেছে এসি কোচ-সহ লোকাল ট্রেন

img

লোকাল ট্রেনে এসি কোচ।

  2023-11-27 20:02:17

মাধ্যম নিউজ ডেস্ক: ফের চমক রেলের। পূর্ব রেল সূত্রে খবর, লোকাল ট্রেনে জুড়তে চলেছে এসি কোচ। প্রথমবারের জন্য শিয়ালদা ডিভিশনে চলবে এসি কোচ-সহ লোকাল ট্রেন। ডিসেম্বরে, আগামী তিন সপ্তাহের মধ্যেই এই এসি কোচ-সহ লোকাল ট্রেন ছুটবে শিয়ালদা মেইন লাইনে। প্রথম ধাপে কয়েকটি ইএমইউ ট্রেনের সঙ্গেই এসি কোচ জোড়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। 

লোকালে প্রথম শ্রেণির কোচ

পূর্ব রেলের তরফে জানা গিয়েছে, প্রাথমিকভাবে, শিয়ালদহ-রানাঘাট লাইনে এসি কোচ যুক্ত লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী সময়ে অন্য লাইনেও এই ট্রেন চালানো হবে। শুধু শিয়ালদহ নয়, হাওড়া ডিভিশনেও এসি কোচ যুক্ত লোকাল ট্রেন চালানোর প্রস্তুতি চলছে। রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, পূর্ব রেলওয়ে ইএমইউ ট্রেনগুলিতে প্রথম শ্রেণির কোচ পরিষেবা চালু করতে পেরে খুবই আনন্দিত। এটি একটি যুগান্তকারী পরিবর্তন ঘটতে চলেছে। মুম্বইয়ে এসি লোকাল ট্রেনের রেওয়াজ রয়েছে বহুদিন ধরে। 

আরও পড়ুন: মানসিক সমস্যায় ভুগছেন কালীঘাটের ‘কাকু’! এসএসকেএম-এর রিপোর্ট মানতে নারাজ ইডি

ভাড়া নাগালের মধ্যে

লোকাল ট্রেনের অন্যান্য কোচের থেকে এসি কোচ (প্রথম শ্রেণির কোচ) একটু আলাদা হবে। আধুনিক সুযোগ-সুবিধা দিয়ে সজ্জিত থাকবে এই এসি কোচ। যেসব যাত্রী ট্রেন সফরের সময় আরামদায়ক পরিবেশ পছন্দ করেন, তাঁদের জন্য এই পরিষেবা খুবই ভাল। বিশেষ করে অফিস যাত্রী, গর্ভবতী মহিলা, রোগীদের জন্য এই পরিষেবা খুবই গুরুত্বপূর্ণ। এসি কোচ সংযুক্ত করা হলেও যাতে যাত্রীদের পকেটে খুব বেশি চাপ না পড়ে, সেদিকে নজর রেখেই এই কোচের ভাড়া কম রেখেছে রেল। যাঁরা লোকাল ট্রেনে ৫ টাকার টিকিট কাটেন, প্রথম ক্লাসে উঠতে গেলে সেই টিকিটের ভাড়া ২৫ টাকা দিতে হবে। ১০ টাকার বদলে টিকিট ভাড়া হবে ৫৫-৮৫ টাকা। তবে এই ভাড়া নির্ভর করছে, আপনি কতদূর যাবেন তার উপর। ১৫ টাকার টিকিট বেড়ে হবে ৯০ টাকা। রেলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা এবং আরামের মধ্যে ব্যবধান পূরণ করতে পেরে পূর্ব রেলওয়ে গর্বিত৷

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

sealdah division

AC Local Train

AC Coach


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর