img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Dilip meets Sukanta: দিলীপের পা ছুঁয়েই ঝোড়ো ব্যাটিং মন্ত্রী সুকান্তর, সরব হলেন রাজ্যের শিক্ষা-দুর্নীতি নিয়ে

Sukanta Majumdar: পা ছোঁয়ায় সুকান্তকে আশীর্বাদ করলেন দিলীপ

img

পা ছুঁয়ে দিলীপ ঘোষের কাছ থেকে আশীর্বাদ নিচ্ছেন সুকান্ত মজুমদার

  2024-06-11 19:26:13

মাধ্যম নিউজ ডেস্ক: বড়দের পা ছুঁয়ে প্রণাম করা সনাতন সংস্কৃতি। মন্ত্রী হয়ে রাজ্যে ফিরেই বয়সে বড় প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পা ছুঁয়ে (Dilip meets Sukanta) তাঁর আশীর্বাদ নিলেন সুকান্ত মজুমদার। মন্ত্রিত্বের কাজ শুরু করতে চলেছেন বিজেপির নবনিযুক্ত মন্ত্রী সুকান্ত মজুমদার। দুটি দফতর পেয়েছেন তিনি। এর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ শিক্ষা দফতর। অপরটি হল উত্তর পূর্বাঞ্চল উন্নয়ন দফতর। চেয়ারে বসেই সুকান্ত সরব হলেন রাজ্যে শিক্ষা ক্ষেত্রে দুর্নীতি নিয়ে।

দিলীপ ঘোষের পা ছুঁলেন সুকান্ত মজুমদার (Dilip meets Sukanta)

দিলীপ ঘোষের পা ছোঁয়া নিয়ে অবশ্য শুরু হয়েছে রাজনৈতিক তরজা। দিলীপ ঘোষ যেভাবে বিজেপির বর্তমান দায়িত্বপ্রাপ্ত নেতাদের তুলোধোনা করে চলেছেন তাতে ইতি টানতেই দিলীপ ঘোষের দরবারে হাজির হয়েছেন সুকান্ত এমনটাই মত ওয়াকিবহাল মহলের। তবে এ বিষয়ে সরাসরি সুকান্ত মজুমদার বলেছেন, “দিলীপ দা প্রবীণ বিজেপি নেতা। তাঁর কাছ থেকে আশীর্বাদ নিলাম। নিজেকে ধন্য মনে করছি। শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর দেখানো পথে কাজ করার চেষ্টা করব।”

রাজ্যের শিক্ষাক্ষেত্রে দুর্নীতি নিয়ে সরব সুকান্ত

অন্যদিকে রাজ্যের শিক্ষাক্ষেত্রে পাহাড় প্রমাণ দুর্নীতি নিয়েও সরব হয়েছেন সুকান্তবাবু। তিনি বলেন, “গত কয়েক বছর ধরে রাজ্যে শিক্ষাক্ষেত্রে যে ঘটনাগুলো আমাদের সামনে ঘটে চলেছে তাতে বাংলার এবং বাঙালির সম্মান নষ্ট হয়েছে। আমার আপনার সকলের প্রাক্তন শিক্ষামন্ত্রী জেলে রয়েছেন। তাঁর গোটা দফতরটাই জেলে। পশ্চিমবঙ্গে মেধার ভিত্তিতে যারা চাকরি পেয়েছেন, আমরা তাঁদের সঙ্গে আছি। কিন্তু যারা জালিয়াতি করে কিংবা অর্থের বিনিময়ে চাকরি পেয়েছেন তাঁদের আজ না হয় কাল চাকরি যাবেই।”

সুকান্তর উত্তরসূরি কে?

প্রসঙ্গত সুকান্ত মজুমদার মন্ত্রিত্ব পাওয়ার পর থেকেই জল্পনা তৈরি হয়েছে এক ব্যক্তি এক পদ নীতিতে মন্ত্রী হওয়ায় শীঘ্রই দলের রাজ্য সভাপতির দায়িত্ব ছাড়তে হবে তাঁকে। তাহলে কে হবেন পরবর্তী রাজ্য সভাপতি? এ বিষয়ে দিলীপ ঘোষকে জিজ্ঞাসা করা হলে তিনি স্পষ্টভাবে বলেন, “বারবার একই লোক রাজ্য সভাপতি হবেন এমন কোনও কথা নেই। দলে অনেক যোগ্য মানুষ রয়েছেন। সময় আসলে জানা যাবে।

আরও পড়ুন: গারুলিয়ায় বিজেপি নেতার বাড়িতে ভাঙচুর, প্রাণনাশের হুমকি, অভিযুক্ত তৃণমূল

কেন্দ্রীয় নেতৃত্ব যাকে যোগ্য মনে করবে তাঁকে দায়িত্ব দেবে। সময় আসলে জানা যাবে না কে সভাপতি হচ্ছেন।” তবে পা ছুঁয়ে আশীর্বাদ (Dilip meets Sukanta) নেওয়ায় কি দিলীপ ঘোষের ক্রোধ কম হবে কিনা তা সময় বলবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sukanta Majumdar

bangla news

Bengali news

latest bengali news

Dilip meets Sukanta

Dilip Ghsoh


আরও খবর


ছবিতে খবর