img

Follow us on

Sunday, May 19, 2024

Ram Mandir: রামলালার প্রাণ প্রতিষ্ঠা, বাংলা থেকে দিলীপ ঘোষ পাঠালেন ১০১ কেজি মধু

সুন্দরবনের মধু গেল অযোধ্যায়...

img

দিলীপ ঘোষ (ফাইল ছবি)

  2024-01-20 09:48:34

মাধ্যম নিউজ ডেস্ক: মাঝে মাত্র আর একটা দিন। তারপরেই দীর্ঘ প্রতীক্ষার অবসান। অযোধ্যায় নবনির্মিত মন্দিরে (Ram Mandir) রামলালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা হবে। দেশজুড়ে এখন সাজো সাজো রব। পাড়ায় পাড়ায় রাম পুজোর প্রস্তুতিও চলছে। রাম নগরীতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। দেশ, বিদেশ থেকে আসছে রামলালার জন্য সামগ্রী ও উপহার। বাংলা থেকে রামের জন্য বিশেষ সামগ্রী পাঠালেন দিলীপ ঘোষ। মেদিনীপুরের সাংসদ রামলালার জন্য পাঠালেন ১০১ কেজি খাঁটি মধু। প্রসঙ্গত, রামলালার জন্য রাজস্থান থেকে ঘি, বৃন্দাবন থেকে লাড্ডু, সীতার বাড়ি জনকপুর থেকেও পাঠানো হয়েছে উপহার। রামলালার জন্য এসেছে ২৪ কুইন্টাল ওজনের ঘণ্টাও। অযোধ্যাজুড়ে শুরু হয়ে গিয়েছে উৎসব। সাধারণ মানুষের পাশাপাশি, অসংখ্য রাম ভক্ত, সাধু সন্তদের ভিড়ে ঠাসা রাম নগরী।

কী বলছেন দিলীপ ঘোষ 

জানা গিয়েছে, শুক্রবারই দিলীপবাবুর পাঠানো সুন্দরবনের এই বিশেষ মধু পৌঁছে গিয়েছে অযোধ্যায়। সূত্রের খবর, দুধের ক্যানে করে পাঠানো হয়েছে এই মধু। রামলালার জন্য মধু পাঠিয়ে দিলীপবাবু সংবাদমাধ্যমকে বলেন, “দেশের বিভিন্ন প্রান্ত থেকে তো বটেই অযোধ্যায় রামের (Ram Mandir) প্রতিষ্ঠাকে কেন্দ্র করে বিদেশ থেকেও পুণ্যার্থীরা বিভিন্ন সামগ্রী পাঠাচ্ছেন। আর বাংলা কেন পিছিয়ে থাকবে। তাই মধু পাঠানোর উদ্যোগ।”  সুন্দরবনের মধু খুবই জনপ্রিয়। মনে করা হচ্ছে ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠার উৎসবে কাজে লাগবে এই মধু।

গত ১ বছর ধরে চলেছে মধু সংগ্রহের কাজ

জানা গিয়েছে, মধু পাঠানোর পরিকল্পনা গত ১ বছর ধরেই চলছে। এবিষয়ে দিলীপ ঘোষ জানিয়েছেন, মধুর বিষয়ে তিনি গত বছরের জুন-জুলাইয়ে তিনি সুন্দরবনের পাথরপ্রতিমা অঞ্চলের বাসিন্দা, রাম ভক্ত হরিপদ মণ্ডলের সঙ্গে যোগাযোগ করেছিলেন। হরিপদ, তাঁর ছেলে গোকুল এবং এলাকার আরও কিছু মানুষকে সঙ্গে নিয়ে গত ৬ মাস ধরে (Ram Mandir) মৌমাছির চাক থেকে প্রভু রামের জন্য এই বিশেষ মধু সংগ্রহ করার কাজ চলে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Dilip Ghosh

bangla news

Bengali news

Ayodhya

Ram Mandir

ram nagari

sundarbon honey


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর