img

Follow us on

Monday, Mar 04, 2024

Ram Mandir: জয় শ্রীরাম ধ্বনিতে মুখর স্টেশন, হাওড়া থেকে ছেড়ে গেল অযোধ্যা ধাম স্পেশাল

হাওড়া থেকে রাম নগরীর উদ্দেশে পাড়ি দিল বিশেষ ট্রেন...

img

উৎসবের আমেজ হাওড়া স্টেশনে (নিজস্ব ছবি)

  2024-02-06 10:38:04

মাধ্যম নিউজ ডেস্ক: গত ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন করেন। এই উদ্বোধনের পর গোটা দেশ যেন রামময় হয়ে উঠেছে। বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএস এর পক্ষ থেকে রাম ভক্তদের অযোধ্যায় মন্দির দর্শনের ব্যবস্থা করা হয়। সোমবার রাতে হাওড়া স্টেশন থেকে দুটি ট্রেন, হাওড়া-অযোধ্যা ধাম স্পেশাল রওনা হয় রামনগরীর (Ram Mandir) উদ্দেশে। মোট ৩৫০০ রাম ভক্ত অযোধ্যার উদ্দেশ্যে রওনা হন। আরও একটি ট্রেন উত্তরবঙ্গের এনজিপি স্টেশন থেকে ছাড়ে। মঙ্গলবার দুপুরে এই ট্রেনগুলি অযোধ্যায় পৌঁছাবে। সেখানে এইসব ভক্তদের থাকা এবং খাওয়ার বন্দোবস্ত করা হয়েছে। আগামী ৭ ফেব্রুয়ারি সকালে ভক্তরা সরযূ নদীতে স্নানের পর রাম লালার মূর্তি এবং মন্দির (Ram Mandir) দর্শন করবেন। এছাড়াও অযোধ্যার হনুমানগড়ি মন্দির সহ বড় বড় মন্দিরগুলির দর্শনের ব্যবস্থা করা হয়েছে। ৭ ফেব্রুয়ারি রাতেই ওই একই ট্রেনে উঠবেন রাম ভক্তরা। ৮ তারিখ ফিরবেন হাওড়ায়। স্টেশন থেকে ট্রেন সর্বত্র জয় শ্রী রাম ধ্বনি তুললেন ভক্তরা।

উৎসবের আমেজ স্টেশনে 

সোমবার সন্ধ্যায় হাওড়া স্টেশন চত্বরে রাম ভক্তদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রত্যেক রাম ভক্তই ১,৩০০ টাকা খরচ করেন এই যাত্রার জন্য। বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে স্টেশন চত্বরে তাঁদের স্বাগত জানানো হয়। তাদের গলায় মালা পরানোর পাশাপাশি কপালে তিলক এঁকে দেওয়া হয়। স্টেশন চত্বরে উৎসবের আমেজ তৈরি হয়। রাম ভক্তরা আনন্দে নাচতে থাকেন। এক রাম ভক্ত (Ram Mandir) ও কর সেবক অশোক সাহা জানিয়েছেন, তাঁদের দীর্ঘ আন্দোলনের পর অবশেষে রাম মন্দির প্রতিষ্ঠা হয়েছে। জীবনে রাম মন্দির দর্শনের সুযোগ পেয়ে তারা দারুন খুশি। আইআরসিটিসির পক্ষ থেকে ভক্তদের জন্য ট্রেনের ব্যবস্থা করা হয়। গোটা ট্রেন বুক করা হয় বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে।

রাম ভক্তদের ট্রেনে রাজকীয় ব্যবস্থা

আস্থা স্পেশালে রামভক্তদের জন্য একেবারে রাজকীয় ব্যবস্থা করা হয়েছে। ভক্তদের জন্য নতুন বালিশ ও কম্বল দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা থেকেও রাম ভক্তরা রাম নগরীর (Ram Mandir) উদ্দেশে পাড়ি দিয়েছেন। আবার দক্ষিণবঙ্গের রাম ভক্তরা হাওড়া বর্ধমান প্রভৃতি স্টেশন থেকে পাড়ি দিয়েছেন। আস্থা স্পেশাল ট্রেনের এক রাম ভক্ত অলোকা মুন্সির কথায়, ‘‘আজকে সুযোগ পেলাম তাই স্পেশাল ট্রেনে অযোধ্যা যাচ্ছি। স্টেশনে আসার সঙ্গে সঙ্গে আমাদের রেড কার্পেট পেতে বরণ করে নেওয়া হল। আমাদের টিফিনেরও ব্যবস্থা করা হয়েছিল। দুপুরের খাবার দেওয়া হল। নিরাপত্তারও জোরদার আয়োজন করা হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ram Temple

Howrah Station

ram nagari

Ayodhya Dham

special train for devotees


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর