img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Darjeeling Road Closed: কালিম্পঙে রাস্তায় ধস, ফুঁসছে তিস্তা

North Bengal: আবওহাওয়া উন্নতি কবে উত্তরবঙ্গে, জেনে নিন…

img

উত্তরবঙ্গে ধস (সংগৃহীত চিত্র)

  2024-06-20 18:48:09

মাধ্যম নিউজ ডেস্ক: দার্জিলিঙে প্রবল বৃষ্টিতে ফুঁসছে তিস্তা নদী। পরিস্থিতি ক্রমশই খারাপ হচ্ছে। তিস্তা নদীর দুই পাড়ে একাধিক রাস্তা ইতিমধ্যেই বন্ধ (Darjeeling Road Closed) হয়ে গেছে দার্জিলিং কালিম্পং সড়ক। ফলে যারা কালিম্পং বেড়াতে গিয়েছেন তাঁরা ফিরে আসার সময় সমস্যায় পড়তে পারেন। পর্যটকদের সাবধান করা হচ্ছে যাতে কোনওভাবেই ঝুঁকি না নিয়ে তাঁরা ফিরে আসার চেষ্টা করেন। বিশেষ করে তিস্তা বাজার সংলগ্ন এলাকার বাসিন্দাদের সতর্ক করা হয়েছে কালিম্পং জেলা প্রশাসন দুর্যোগ মোকাবিলা দপ্তর গোটা পরিস্থিতির উপর নজর রাখছে।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার লক্ষণ নেই

আবহাওয়া দফতর ইতিমধ্যেই জানিয়েছে উত্তরবঙ্গে দুর্যোগ পরিস্থিতি স্বাভাবিক হওয়ার এই মুহূর্তে কোন সম্ভাবনা নেই। অসম, মেঘালয়, সিকিম ও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। স্যাটেলাইটে যে ছবি ধরা পড়েছে তাতে ধারণা করা হচ্ছে উত্তরে জেলাগুলিতে অন্তত ৪ থেকে ৫ দিন আরও বৃষ্টি হবে। ফলে উত্তরবঙ্গের জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহার অতিবৃষ্টির সম্ভাবনা রয়েছে। অতিবৃষ্টির পরে উত্তরবঙ্গের আরও একাধিক নদীর জলস্তর বেড়ে যেতে পারে।

নতুন করে ধসের আশঙ্কা (Darjeeling Road Closed)

স্থানীয় সূত্রে খবর দীর্ঘক্ষণ বন্ধ থাকার পর ১০ নম্বর জাতীয় সড়ক খুলে দেওয়া হয়। তবে খুব ধীরগতিতে যানবাহন চলছে। অত্যন্ত সাবধানে যাতায়াত করার জন্য বলা হয়েছে। কারণ একাধিক জায়গায় মূল রাস্তার উপর জল উঠে গিয়েছে। এর জেরে যে কোন মুহূর্তে বড় ধরনের বিপদ ঘটে যেতে পারে। বহু জায়গায় নতুন করে (Darjeeling Road Closed) ধস নেমেছে। রবিঝোরা এবং লিকুভির এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। ধসপ্রবণ এলাকায় ইতিমধ্যেই সাইনবোর্ড লাগিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ভিজল কলকাতা! হালকা বৃষ্টির সঙ্গে বজ্রপাত, ধারাপাত দক্ষিণের একাধিক জেলায়

বাড়ছে জলস্তর

প্রশাসন সূত্রে খবর, সিকিম দার্জিলিং এবং কালিম্পং-এ প্রবল বৃষ্টির জেরে যাতায়াতে (Darjeeling Road Closed) সমস্যা তৈরি হয়েছে। পাহাড়ে ধস নামছে। দুকুল ছাপিয়ে বইছে তিস্তা নদীর জল। দার্জিলিং কালিম্পং সড়কের উপর দিয়ে জল বয়ে চলেছে ক্রমাগত। ফলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এর আগে বালুখোলা এবং লিকুভিরে ধস নেমেছিল। সে কারণেই ১০ নম্বর জাতীয় সড়ক বন্ধ রাখতে হয়। ফলে পরিস্থিতি ক্রমাগত ভয়াবহ হয়ে ওঠে। সিকিম, ভুটান এবং উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির জেরে নদীগুলিতে জলস্তর আরও বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

West Bengal

Bengali news

Madhyam

news in bengali

 bangla news

Darjeeling Road Closed

Teesta River overflow

Mamata Banerjee on north Bengal


আরও খবর


ছবিতে খবর