img

Follow us on

Friday, May 17, 2024

Darjeeling: ২১ কিলোমিটার রাস্তা দৌড়ে গিয়ে মনোনয়ন জমা দিলেন স্মরণ সুব্বা! কেন জানেন?

মনোনয়ন জমা দিতে দীর্ঘ পথ দৌড় দিলেন নির্দল প্রার্থী! কী বার্তা দিলেন?

img

নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন স্মরণ সুব্বা। নিজস্ব চিত্র

  2023-06-15 15:25:47

মাধ্যম নিউজ ডেস্ক: গাড়ির কনভয় নিয়ে নয়। স্কুটি বা বাইকেও নয়। ২১  কিলোমিটার রাস্তা দৌড়ে গিয়ে মনোনয়নপত্র জমা দিলেন স্মরণ সুব্বা। সোনাদা থেকে ২১ কিলোমিটার রাস্তা চার ঘণ্টায় দৌড়ে সুখিয়াপোখরিতে (Darjeeling) গিয়ে মনোনয়নপত্র জমা দেন এই নির্দল প্রার্থী। বিজেপির মহাজোট নিয়ে পাহাড়ে ভোটের হাওয়া গরম হয়ে উঠেছিল। সেখানে গত বুধবার স্মরণ সুব্বার দৌড় ভোটচর্চায় আলাদা জায়গা করে নিয়েছে।

কেন দৌড়ে মনোনয়নপত্র জমা দিলেন স্মরণ (Darjeeling)?

স্মরণ সুব্বা বলেন, পাহাড়ে (Darjeeling) যেভাবে যানবাহনের সংখ্যা বেড়েই চলেছে, তাতে ভয়ঙ্কর যানজটের পাশাপাশি পরিবেশও দূষিত হচ্ছে। পাহাড়কে বাঁচাতে হলে যানবাহনের সংখ্যা নিয়ন্ত্রণ করতে হবে।  তা না তাহলে পর্যটকদের কাছে আকর্ষণীয় দার্জিলিং বিরক্তিকর জায়গা হয়ে উঠবে। সে ক্ষেত্রে দার্জিলিংয়ের সুনাম নষ্ট হবে। পর্যটকরাও দার্জিলিঙ থেকে মুখ ঘুরিয়ে নেবেন। তার প্রভাব পড়বে পাহাড়ের জনজীবনে। ক্ষতিগ্রস্ত হবেন প্রত্যন্ত অঞ্চলের গরিব মানুষ। কেননা, পর্যটকদের প্রতীক্ষায় এখানকার মানুষ বসে থাকে তাদের রুজি রোজগারের জন্য। 

জিতলে কী করবেন এই নির্দল প্রার্থী (Darjeeling)?

নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। জিতলে দার্জিলিংয়ের (Darjeeling) যানবাহনের সংখ্যার নিয়ন্ত্রণ করার পাশাপাশি গ্রামে গ্রামে রাস্তা ও স্বাস্থ্যকেন্দ্র করবেন বলে জানান স্মরণ সুব্বা। তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে বিভিন্ন জায়গায় পাহাড়ের রাস্তাঘাট সংস্কার করার প্রয়োজন রয়েছে। প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্য কেন্দ্র তৈরি করতে হবে। কারণ গ্রামের বহু মানুষ বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন।সময়মতো চিকিৎসা করাতে না পারায় নানা ধরনের রোগব্যাধি জটিল আকার নিচ্ছে। এই জায়গা থেকে পাহাড় ও পাহাড়বাসীকে মুক্ত করার জন্যই আমি নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছি। আর তার আগে মানুষকে দার্জিলিংকে বাঁচানোর বার্তা দিতেই আমি ২১ কিলোমিটার দৌড়ে গিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছি। শুধু পাহাড়বাসীকেই নয়, সমতলের সর্বস্তরের মানুষের কাছে সচেতনতার এই বার্তা পৌঁছে যাক, এটাই আমি চাই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Darjeeling

Nomination

panchayat vote 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর