img

Follow us on

Friday, Jul 19, 2024

Dakshin Dinajpur: মিড ডে মিলের লাইনে দাঁড়িয়ে মৃত্যু ছাত্রের, শিক্ষকদের মার, স্কুলে ভাঙচুর, আগুন

School: মিড ডে মিলের খাবার নিতে গিয়ে ছাত্রের মৃত্যু, উত্তাল দক্ষিণ দিনাজপুরের স্কুল

img

মিড ডে মিল খাওয়ার জন্য পড়ুয়াদের লাইন (প্রতীকী ছবি)

  2024-07-11 12:43:08

মাধ্যম নিউজ ডেস্ক: মিড ডে মিল খাওয়ার জন্য লাইনে দাঁড়িয়েছিল ষষ্ঠ শ্রেণির ছাত্র। রোদে অসুস্থ হয়ে মৃত্যু হয় তার। এই ঘটনার জেরে অগ্নিগর্ভ হয়ে ওঠে দক্ষিণ দিনাজপুরের (Dakshin Dinajpur) কুশমণ্ডি ব্লকের কচড়া উচ্চ বিদ্যালয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। পরে, পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। স্কুলে হামলা চালানোর ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Dakshin Dinajpur)

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, টিফিন পিরিয়ডের (Dakshin Dinajpur) সময় সমস্ত পড়ুয়া মিড ডে মিল খাওয়ার জন্য দাঁড়িয়েছিল। সেই সময় ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রও মিড ডে মিল খাওয়ার জন্য দাঁড়িয়েছিল। সেই গরমে সে অসুস্থ হয়ে পড়ে। এরপর বন্ধুরা তাকে ধরাধরি করে স্কুলের ক্লাসঘরে নিয়ে আসে। বেশ কিছুক্ষণ পরে তাকে ইটাহার হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু, সেখানে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এদিকে ছাত্র মৃত্যুর ঘটনার কথা ছড়িয়ে পড়তেই দলে দলে স্থানীয় বাসিন্দারা স্কুলে আসতে শুরু করেন। শুরু হয় বিক্ষোভ। পুলিশের সামনেই শুরু হয় তাণ্ডব। স্কুল চত্বরে তুমুল ভাঙচুর করা হয়। শিক্ষকদের মোটরবাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। এমনকী প্রধান শিক্ষক ও সহ শিক্ষকদেরও মারধর করা হয় বলে অভিযোগ। এদিকে স্কুল কর্তৃপক্ষের দাবি, বার বার ফোন করার পরেও যথেষ্ট সংখ্যক ফোর্স আসেনি। তার জেরে জনতা তাণ্ডব চালালেও কিছু করা যায়নি। সরকারি সম্পত্তিতে তুমুল ভাঙচুর করা হয়েছে। এমনকী স্কুলের লাইব্রেরিতেও ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়েছে। হাইস্কুলের (School) দরজা,জানালাও ভেঙে ফেলা হয়।

আরও পড়ুন: শীতলকুচিতে তৃণমূলের বিজয় মিছিল থেকে ছোড়া হল বোমা! রক্তাক্ত বিজেপি কর্মীর দুই মেয়ে

প্রধান শিক্ষক কী বললেন?

প্রধান শিক্ষক (School) রানা দাস বলেন, দুপুর দেড়টা নাগাদ পড়ুয়ারা খাবারের লাইনে দাঁড়িয়েছিল। কিছুক্ষণ পরেই বাচ্চাটি অসুস্থ হয়ে পড়ে। খবর পেয়ে অভিভাবকরা কিছুক্ষণ পরেই এসেছিলেন। ছাত্রের মাথায় জল দেওয়া হয়েছিল। কিন্তু, তাকে বাঁচানো যায়নি। এরপরই এলাকার লোকজন স্কুলে তাণ্ডব চালায়। আমাদের ওপর হামলা চালানো হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Dakshin Dinajpur

mid day meal

school


আরও খবর


ছবিতে খবর