img

Follow us on

Thursday, May 02, 2024

Recruitment Scam: পার্থর পুজো কাটবে জেলেই, বাইরে চিকিৎসার ছাড়পত্র মিললেও অর্পিতাকে থাকতে হবে গারদেই

নিয়োগ কেলেঙ্কারিকাণ্ডে ধৃত মানিক ভট্টাচার্যের ছেলেকেও পুজো কাটাতে হবে গারদে...

img

এবারও পুজোটা পার্থ-অর্পিতাকে কাটাতে হবে জেলেই। ফাইল ছবি।

  2023-10-10 19:44:09

মাধ্যম নিউজ ডেস্ক: “প্রয়োজন হলে উনি (অর্পিতা মুখোপাধ্যায়) বাইরে গিয়ে চিকিৎসা করাবেন। জেল কর্তৃপক্ষই তার ব্যবস্থা করবে।” মঙ্গলবার শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিকাণ্ডে (Recruitment Scam) ধৃত অর্পিতা মুখোপাধ্যায় সম্পর্কে এমনই নির্দেশ দিল কলকাতার নগর দায়রা আদালত।

অর্পিতার জেল হেফাজত

এদিন নগর দায়রা আদালতে শুনানি ছিল অর্পিতার। শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ তিনি। এহেন অর্পিতা দিন কয়েক ধরে কষ্ট পাচ্ছেন দাঁতের ব্যথায়। বিচারককে সে কথা বলেনও তিনি। আদালতে তিনি বলেন, “জেলে চিকিৎসা হলেও, যন্ত্রণার উপশম পুরোপুরি হচ্ছে না।” এবার বিচারক অর্পিতার চিকিৎসা নিয়ে প্রশ্ন করেন জেল কর্তৃপক্ষকে। পরে (Recruitment Scam) বলেন, “প্রয়োজন হলে উনি বাইরে গিয়ে চিকিৎসা করাবেন। জেলে গিয়ে চিকিৎসা করানোর অনুমতি দিলেও, অর্পিতাকে জামিন দেয়নি আদালত।” ৫ ডিসেম্বর পর্যন্ত অর্পিতাকে জেল হেফাজতে থাকার নির্দেশ দেয় আদালত।

পুজোয় জেলে থাকবেন পার্থও

অর্পিতার পাশাপাশি এবার পুজো জেলের ছোট্ট কুঠুরিতেই কাটাতে হবে পার্থকেও। নিয়োগ কেলেঙ্কারিকাণ্ডে ধৃত মানিক ভট্টাচার্যের ছেলে শৌভিক ভট্টাচার্য এবং অয়ন শীলকেও পুজো কাটাতে হবে গারদে। কারণ এঁদের প্রত্যেককেই ৫ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছেন বিচারক। কুন্তল ঘোষ ছাড়া আর কেউই জামিনের আবেদন করেননি এদিন। যদিও কুন্তলের জামিনের আবেদনের শুনানি হবে বুধবার সকাল সাড়ে ১০টায়।

শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিকাণ্ডে (Recruitment Scam) নাম জড়ায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। ২০২০ সালের ২২ জুলাই গ্রেফতার করা হয় তাঁকে। পরে ইডি গ্রেফতার করে পার্থ ঘনিষ্ঠ অর্পিতাকে। অর্পিতার দুটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় নগদ প্রায় ৫০ কোটি টাকা। উদ্ধার হয় প্রচুর সোনার গয়নাও। তার পর থেকে এখনও জেলেই রয়েছেন পার্থ-অর্পিতা। মঞ্জুর হয়নি জামিনের আবেদনও। এদিন ভার্চুয়ালি জেল থেকে আদালতে হাজিরা দেন অর্পিতা। তখনই দাঁতের ব্যথার কথা বলেন।

আরও পড়ুুন: ফের মুখ পুড়ল পার্থর! সহায়ক নিয়োগের আবদার খারিজ করে দিলেন জেল কর্তৃপক্ষ

অর্পিতা যেমন আদালতে দাঁতের ব্যথার কষ্টের কথা বলছিলেন, তেমনিই অন্য একটি জেলে বন্দি পার্থ একজন পূর্ণ সময়ের সহায়ক চেয়ে আবেদন করেছিলেন জেল কর্তৃপক্ষের কাছে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর সেই আবেদনও খারিজ করে দিয়েছেন জেল কর্তৃপক্ষ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Arpita Mukherjee

Recruitment scam

dental treatment


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর