img

Follow us on

Monday, Apr 29, 2024

Congress News: বহরমপুরে অধীর, কংগ্রেসের তৃতীয় প্রার্থী তালিকায় রাজ্যের ৮ আসন

Lok Sabha Election 2024: কংগ্রেসের তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ...

img

কংগ্রেস নেতা অধীর চৌধুরী (ফাইল ছবি)

  2024-03-22 08:37:50

মাধ্যম নিউজ ডেস্ক: দীর্ঘ অপেক্ষার অবসান হল। লোকসভা ভোটে তৃতীয় পর্যায়ে কংগ্রেসের প্রার্থী তালিকা সামনে এল। এই প্রথম তালিকায় জায়গা পেল বাংলা। রাজ্যের ৮ আসনে প্রার্থী ঘোষণা করল শতাব্দী-প্রাচীন দল। মঙ্গলবারই এনিয়ে কংগ্রেসের (Congress News) শীর্ষ নেতৃত্বদের বৈঠক হয়, তার পরেই বৃহস্পতিবার প্রার্থীদের নাম ঘোষণা করা হল। মালদা দক্ষিণের সাংসদ আবু হাসেম খান চৌধুরী ওরফে ডালু টিকিট পাননি। পরিবারতন্ত্র বজায় রেখে তাঁর প্রার্থী করা হয়েছে তাঁর ছেলে ইশা খান চৌধুরীকে। 

কোথায় কারা প্রার্থী 

কংগ্রেসের প্রকাশিত তালিকা অনুযায়ী— মালদা উত্তর থেকে হাত চিহ্নে ভোটে লড়ছেন মুস্তাক আলম। মালদা দক্ষিণ থেকে লড়ছেন ঈশা খান চৌধুরী। জঙ্গিপুর থেকে কংগ্রেসের প্রার্থী মহম্মদ মুর্তাজা হোসেন। বহরমপুরে প্রার্থী হচ্ছেন অধীর রঞ্জন চৌধুরি। বীরভূম থেকে প্রার্থী মিল্টন রশিদ। পুরুলিয়া থেকে কংগ্রেসের (Congress News) টিকিটে ভোটে লড়ছেন নেপাল মাহাতো। রায়গঞ্জ থেকে লড়ছেন ফরওয়ার্ড ব্লক থেকে আসা প্রার্থী আলি ইমরান রামজ ওরফে ভিক্টর। উত্তর কলকাতায় প্রার্থী হয়েছেন প্রদীপ ভট্টাচার্য। 

রাজ্যে বেশ অপ্রাসঙ্গিক হয়ে পড়েছে কংগ্রেস। রাজ্যস্তরে সিপিএমের সঙ্গে জোট হয়েছে বটে তবে তাতে সে অর্থে কোনও লাভ হয়নি। এমতাবস্থায় বহরমপুর আসন ছাড়া কোথাও লড়াই দেওয়ার জায়গাতেও নেই কংগ্রেস। এমনটাই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

মঙ্গলবারই বৈঠকে বসে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব

চলতি সপ্তাহের মঙ্গলবারই কংগ্রেসের বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয় প্রার্থী নিয়ে। উপস্থিত ছিলেন রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী বঢরা, মল্লিকার্জুন খাড়্গে-সহ কংগ্রেসের (Congress News) একাধিক শীর্ষ নেতৃত্ব। তারপরেই কংগ্রসের নেতারা জানিয়েছিলেন বৃহস্পতিবার তৃতীয় পর্যায়ের প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছেন তাঁরা। সেই মতো বৃহস্পতিবার রাতে প্রকাশ পেল প্রার্থী তালিকা।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

adhir Chowdhury

congress leader Rahul gandhi

Lok Sabha Election 2024

west bengal congress

Congress third Phase Candidate list


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর