img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Congress News: পশ্চিমবঙ্গের দার্জিলিং আসনে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস

বিভিন্ন রাজ্যের ১৭ আসনে প্রার্থী ঘোষণা কংগ্রেসের...

img

সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী (ফাইল ছবি)

  2024-04-03 09:09:11

মাধ্যম নিউজ ডেস্ক: ফের প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। বেশ কয়েকটি রাজ্যের প্রার্থীদের নাম মঙ্গলবার ঘোষণা করে হাত শিবির। কংগ্রেসের (Congress News) ঘোষণা করার প্রার্থী তালিকায় দেখা যাচ্ছে, পশ্চিমবঙ্গের দার্জিলিং লোকসভা কেন্দ্রের প্রার্থীর নাম রয়েছে। এই আসন থেকে হাত চিহ্নে প্রতিদ্বন্দ্বিতা করবেন মুণিশ তামাং। ওড়িশারও বেশ কয়েকটি আসনে প্রার্থী ঘোষণা করেছে শতাব্দীপ্রাচীন দলটি।

দার্জিলিং আসন ২০০৯ থেকেই বিজেপির দখলে

এদিন পশ্চিমবঙ্গের  দার্জিলিং লোকসভা কেন্দ্রের প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। ২০০৯ সাল থেকেই এই কেন্দ্রটি বিজেপির দখলে রয়েছে। সে বছর জয়লাভ করেন এই কেন্দ্রের বিজেপি প্রার্থী যশবন্ত সিং। ২০১৪ সালে ওই কেন্দ্রে জয়ী হন সুরিন্দর সিং আলুওয়ালিয়া। ২০১৯ সালে দার্জিলিং কেন্দ্র থেকে জয়ী হন রাজু বিস্ত। ২০২৪ সালে রাজু বিস্তের ওপরেই ভরসা রেখেছে গেরুয়া শিবির। বেশিরভাগ সমীক্ষায় দেখা যাচ্ছে, দার্জিলিং আসনে বিজেপির জয় নিশ্চিত। তৃণমূল কংগ্রেস লোকসভা ভোটের ময়দানে দার্জিলিং কেন্দ্রে প্রার্থী করেছে গোপাল লামাকে। এবার সেই আসনে প্রার্থী দিল কংগ্রেস (Congress News)। রাজ্যে বাম কংগ্রেসের জোট রয়েছে, তাই স্বাভাবিকভাবে দার্জিলিং আসনে বামফ্রন্টের কোনও প্রার্থী থাকবে না।

দার্জিলিঙে কংগ্রেসের প্রার্থী জট

এদিন মোট ১৭ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করেন কংগ্রেসের নেতৃত্ব। যদিও দার্জিলিং আসন নিয়ে জট কম হয়নি। একদা গোর্খা জনমুক্তি মোর্চা এবং পরবর্তীকালে তৃণমূল কংগ্রেসের নেতা বিনয় তামাং কংগ্রেসের যোগদান করেন টিকিটের দাবিতে। প্রার্থী ঘোষণায় (Congress News) দেরি হওয়াতেও তিনি ক্ষোভ উগরে দেন দলের বিরুদ্ধে। এরই মাঝে দেখা গেল মুণিশ তামাং কংগ্রেসে যোগ দিয়ে টিকিট পেলেন। আগেই বিনয় তামাং হুঁশিয়ারি দিয়েছিলেন, মুণিশ তামাং টিকিট পেলে তিনি দল ছাড়বেন। এখন দেখার তিনি দল ছাড়েন কিনা।

 

আরও পড়ুুন: ভোট লুটেরারা হুঁশিয়ার!!! বাংলার সব বুথেই ওয়েব কাস্টিং, এআই প্রযুক্তি

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

congress

Madhyom

bangla news

Bengali news

lok sabha polls

Lok Sabha Election 2024

Lok Sabha Vote

Congress News

darjeeling lok sabha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর