img

Follow us on

Saturday, Jul 13, 2024

Chopra Incident: 'মুসলিম রাষ্ট্র' মন্তব্যের জের, চোপড়ার বিধায়কের বিরুদ্ধে থানায় অভিযোগ শঙ্করের

BJP: চোপড়া নিয়ে বিতর্কিত মন্তব্য তৃণমূল বিধায়কের, আইনের দ্বারস্থ বিজেপি

img

তৃণমূল বিধায়ক হামিদুল রহমান (ইনসেটে), অভিযুক্ত জেসিবি (সংগৃহীত ছবি)

  2024-07-02 12:45:52

মাধ্যম নিউজ ডেস্ক: চোপড়ার (Chopra Incident) ঘটনা নিয়ে রাজ্যে তোলপাড় চলছে। আর এই ঘটনার প্রসঙ্গ টেনে 'দুশ্চরিত্র' তকমা দেগে দেওয়ার চেষ্টা করেছেন তৃণমূল বিধায়ক হামিদুল রহমান। শুধু তাই নয়, বিধায়কের বক্তব্যে উঠে এসেছে 'মুসলিম রাষ্ট্রের সামাজিক আচার বিচারের' প্রসঙ্গও। আর এসবের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ।

বিজেপি বিধায়ক কী বললেন? (Chopra Incident)

শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, ইচ্ছাকৃতভাবে রাজ্যের সম্প্রীতির বাতাবরণ নষ্ট করার জন্যই প্রকাশ্যে ওই মন্তব্য করা হয়েছে। ওই মন্তব্য শুধুমাত্র দেশের সংবিধানকেই (Chopra Incident) অপমান করে না, সঙ্গে ওই মন্তব্যের মাধ্যমে অশান্তির উদ্রেক হওয়ারও প্রবল সম্ভাবনা রয়েছে। এমন অবস্থায় ওই মন্তব্যের জন্য বিধায়ক হামিদুল রহমানের বিরুদ্ধে আইনি পদক্ষেপের জন্য পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছি।

আরও পড়ুন: রাজ্যের থেকে কেড়ে নেওয়া হোক পুলিশের দায়িত্ব, বাংলায় ৩৫৫ ধারা জারির দাবি শুভেন্দুর

ঠিক কী বলেছিলেন চোপড়ার বিধায়ক?

রবিবার চোপড়ার ভিডিও (Chopra Incident) ভাইরাল হয়। তাতে দেখা যায়, জেসিবি নামে তৃণমূল বিধায়ক ঘনিষ্ঠ যুবক প্রকাশ্যে এক তরুণী এবং এক যুবককে নৃশংসভাবে মারধর করছে। সেই ভিডিও প্রকাশ্যে আসতেই দেশজুড়ে নিন্দার ঝড় বইয়ে গিয়েছে। সরব হয়েছে বিজেপিও (BJP)। এই ভিডিও প্রকাশ্যে আসতেই তৃণমূল বিধায়ক হামিদুল রহমান বলেছিলেন, "মহিলাটি স্বামী ছাড়া অসামাজিক কাজকর্ম করছিলেন। অসামাজিক কাজে গ্রাম্য সালিশি বৈঠক বসেছিল। গ্রাম্য বৈঠকে যা হয়, সেই অনুপাতে বিচার-আচার হয়েছে। আমরাও বলছি না যে ভুল হয়নি। ভুল হয়েছে কিছুটা। গ্রামবাসীরা মিলে এটা করেছে। আমরা দেখছি বিষয়টি। যা হয়েছে সেটা বেশি বেশিই হয়েছে। এর জন্য আমরা দুঃখিত। আগামী দিনে যাতে এটা না হয়, সেটা আমরা চেষ্টা করব। তবে, অন্যায় তো মেয়েটাও করেছে। নিজের স্বামী, ছেলে-মেয়েকে বাদ দিয়ে দুশ্চরিত্রবান হয়েছে। মুসলিম রাষ্ট্রে সামাজিক আচার-বিচার হয়ে থাকে। কিন্তু, বিচারটা যেভাবে হওয়ার কথা ছিল, সেটা না হয়ে বেশি বেশি হয়ে গিয়েছে।"মুসলিম রাষ্ট্র বলতে তিনি কী বোঝাতে চেয়েছেন তা স্পষ্ট নয়। তবে, তাঁর মন্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়ে গিয়েছে। আর এই বক্তব্য নিয়ে আইনের দ্বারস্থ হয়েছে বিজেপি (BJP) নেতৃত্ব।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

chopra incident


আরও খবর


ছবিতে খবর