img

Follow us on

Friday, May 03, 2024

Suvendu Adhikari: ‘‘মুখ্যমন্ত্রী গলায় গামছা দিয়ে ক্ষমা চান’’, বিস্ফোরণকাণ্ডে তোপ শুভেন্দুর

Suvendu Adhikari: ‘‘তৃণমূল পারিবারিক দলে পরিণত হবে’’, কেন বললেন শুভেন্দু?

img

এগরায় শুভেন্দু অধিকারী (নিজস্ব চিত্র)

  2023-05-24 08:16:51

মাধ্যম নিউজ ডেস্ক: এগরা, বজবজ, মালদায় মৃত্যুর জন্য মুখ্যমন্ত্রীকে গলায় গামছা দিয়ে ক্ষমা চাওয়ার পরামর্শ দিলেন শুভেন্দু অধিকারী। এগরা বিস্ফোরণকাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার বিকেলে এগরা শহরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) নেতৃত্বে বিশাল প্রতিবাদ মিছিল হয়। মিছিলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, "এগরা, বজবজ, মালদায় একের পর এক বিস্ফোরণের ঘটনায় মৃত্যুর জন্য মুখ্যমন্ত্রীকে গলায় গামছা দিয়ে ক্ষমা চাওয়া  তিনি আরও  বলেন, "এগরার খাদিকুল গ্রামে তৈরি বোমা পটাশপুর, খেজুরি, ময়নার বাকচা থেকে শুরু করে সারা রাজ্যে সরবরাহ করা হতো। বোমার পরীক্ষা করতে গিয়েই বিস্ফোরণে মৃত্যু হয়েছে বাজি কারখানার মালিক কৃষ্ণপদ বাগ ওরফে ভানু বাগের"।

তৃণমূল পারিবারিক দলে পরিণত হবে, কেন বললেন শুভেন্দু (Suvendu Adhikari)?

 এগরায় বিস্ফোরণের পরে কেটে গেছে বেশ কয়েকটা দিন। কিন্তু এখনও এগরায় আসেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়েও রাজ্যের প্রশাসনিক প্রধানকে কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি বলেন,  বীরভূমের বগটুইতে বিস্ফোরণের পরে প্রথম আমরাই পৌঁছেছিলাম। এগরায় বিস্ফোরণের পরে এতগুলো দিন কেটে গেলেও তিনি আসেননি। হেলিকপ্টারে কলকাতা থেকে এগরা আসতে ৩০ মিনিট সময় লাগতো, তাও তিনি আসেনি। শ্রাদ্ধ, শান্তিতে আর এসে লাভ নেই, একেবারে বাত্সরিকে আসবেন"। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের জোট গড়ে তোলার পরিকল্পনা বহুদিনের। এসব করেই তো সর্বভারতীয় তৃণমূল এখন আঞ্চলিক দলে পরিণত হয়ে গিয়েছে। আগামীদিনে তৃণমূল পারিবারিক দলে পরিণত হবে"।

অরবিন্দ কেজরিওয়াল নিয়ে কী বললেন শুভেন্দু (Suvendu Adhikari)?

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মিটিং নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ও অরবিন্দ কেজরিওয়াল দুজনেই দুর্নীতিগ্রস্ত নেতা। দুজনেরই মন্ত্রীসভার মন্ত্রীরা দুর্নীতির দায়ে জেলে রয়েছেন। নবান্নে সরকারী কার্যালয়কে দলীয় কার্যালয় বানানোর অভিযোগ করেন নন্দীগ্রামের বিধায়ক। তিনি বলেন,  "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শিক্ষামন্ত্রীসহ একাধিক বিধায়ক জেলে রয়েছেন। দিল্লির উপ মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী জেলে রয়েছেন। সবাই দুর্নীতির অভিযোগে অভিযুক্ত। এই দুর্নীতিগ্রস্তদের একটা জোট হয়েছে। ইডি ও সি বি আই এর বিরুদ্ধে যে নয়টি দল সুপ্রিম কোর্টে গিয়েছিল এবং সুপ্রিম কোর্ট যাদের রিজেক্ট করে দিয়েছিল এরাই তারা"।  এরপর শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 'এক দেশ,এক পুলিশ' বিল আনতে চলেছেন। এই আইন হলে মমতা বন্দ্যোপাধ্যায়ের মিথ্যা মামলা দেওয়ার ক্ষমতা থাকবে না।  তাই আতঙ্কিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও দ্বিধাগ্রস্থ দিশেহারা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মিলিত হয়েছেন"।

এগরায় থানায় শুভেন্দু (Suvendu Adhikari)

সভা শেষে তিনি এগরায় থানায় যান বিরোধী দলনেতা (Suvendu Adhikari) । ডিউটি অফিসারের সঙ্গে দেখা করে পুলিশি নির্যাতিন বন্ধ করার তিনি নির্দেশ দেন। মূলত তদন্তের নামে এগরার খাদিকুল গ্রামে মানুষজনর ওপর পুলিশ নির্যাতন চালাচ্ছে। গোটা এলাকা পুরুষ শূন্য হয়ে রয়েছে। এলাকাবাসীর মুখে এসব কথা শুনে পুলিশকে সতর্ক করলেন বিরোধী দলনেতা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

Madhyom

tmc

Suvendu Adhikari

bangla news

Bengali news

egra


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর