img

Follow us on

Monday, May 20, 2024

Nishith Pramanik: রক্ষাকবচ নিশীথের, কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে এখনই পদক্ষেপ নয়, নির্দেশ সুপ্রিম কোর্টের

Supreme Court: সুপ্রিম নির্দেশে স্বস্তিতে নিশীথ, হাইকোর্টে শুনানি না হওয়া পর্যন্ত কড়া পদক্ষেপ নয় 

img

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

  2024-01-12 17:19:47

মাধ্যম নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nishith Pramanik)। কলকাতা হাইকোর্টে মামলার শুনানি না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না।  সুপ্রিম কোর্টের স্পষ্ট নির্দেশ ২২ জানুয়ারি কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চে শুনানি পর্যন্ত নিশীথের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ করতে পারবে না রাজ্য পুলিশ।

স্বস্তিতে নিশীথ

কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ নিশীথের (Nishith Pramanik) রক্ষাকবচ খারিজ করে দিয়েছিল। এর পরেই শীর্ষ আদালতের দ্বারস্থ হন অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী। শুক্রবার মামলার শুনানিতে নিশীথের আইনজীবী আবেদন করেন, সার্কিট বেঞ্চে আগামী ২২ জানুয়ারি শুনানি হওয়ার সম্ভাবনা আছে। তত দিন পর্যন্ত তাঁর মক্কেলকে রক্ষাকবচ দেওয়া হোক। এর বিরোধিতা করেন রাজ্যের আইনজীবী। তিনি জানান, মৌখিক প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে যে, মন্ত্রীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে না। কিন্তু এর জন্য রক্ষাকবচ দেওয়ার প্রয়োজন নেই।

আরও পড়ুন: নির্বাচন কমিশনার নিয়োগ নিয়ে কেন্দ্রের নতুন আইনে স্থগিতাদেশ দিল না শীর্ষ আদালত

কী বলল শীর্ষ আদালত

দু’পক্ষের সওয়াল-জবাব শেষে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, হাইকোর্টে মামলার শুনানি না হওয়া পর্যন্ত নিশীথের (Nishith Pramanik) বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ। সেই সঙ্গে বেঞ্চ জানায়, তারা এখনই মামলার ভিতরের বিষয়ে হস্তক্ষেপ করতে ইচ্ছুক নয়। তবে হাইকোর্টের কাছে শীর্ষ আদালতের আবেদন, সব দিক ভাল করে খতিয়ে দেখে উচ্চ আদালত যেন আগামী শুনানিতে এই মামলা সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত নেন। প্রসঙ্গত, ২০১৮ সালে দিনহাটায় এক ব্যক্তিকে গুলি করার ঘটনায় নাম জড়িয়েছিল নিশীথের। নিশীথের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেছিল পুলিশ। যুক্ত হয়েছিল ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ২২৬ ধারা। অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তিতে কোচবিহার লোকসভা কেন্দ্রের সাংসদ। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Supreme court

bangla news

Nishith Pramanik

Nisith got Protection


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর