img

Follow us on

Friday, May 17, 2024

Calcutta High Court: পঞ্চায়েত ভোটে সন্দেশখালিতে কী অভিযোগ ছিল? খুঁজে দেখার নির্দেশ হাইকোর্টের

Sandeshkhali: পঞ্চায়েত ভোটে কেমন ছিল সন্দেশখালি? আইনজীবীদের খবর নিতে বলল হাইকোর্ট

img

সন্দেশখালি নিয়ে উদ্বিগ্ন হাইকোর্ট।

  2024-02-23 16:32:40

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চায়েত ভোটের সময় কেমন ছিল সন্দেশখালি (Sandeshkhali)? তখন সেখানে কী কী অভিযোগ ছিল? এবার সেই বিষয়টি খতিয়ে দেখতে চায় কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। শুক্রবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চে পঞ্চায়েতে আদালত অবমাননার মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল-সহ সেই মামলার আইনজীবীদের পঞ্চায়েতে সন্দেশখালি নিয়ে কী অভিযোগ ছিল, তা খুঁজে বার করতে বলেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতির নির্দেশ

শুক্রবার কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল (এএসজি)-সহ পঞ্চায়েতে আদালত (Calcutta High Court) অবমাননার মামলার আইনজীবীদের পঞ্চায়েত ভোটে সন্দেশখালি (Sandeshkhali) নিয়ে অভিযোগ খুঁজে বার করতে বলল কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি শিবজ্ঞানম বলেন, ‘‘আমার যত দূর মনে পড়ছে, সন্দেশখালি নির্বাচন নিয়ে একটি মামলা দায়ের হয়েছিল। সেখানে কী অভিযোগ ছিল দেখতে চাই। ওই মামলাটি কে করেছিলেন তা-ও খুঁজে বার করা হোক।’’ আগামী সোমবার সন্দেশখালি মামলার শুনানির সময় সেই বিষয়টিও আদালত নজরে আনতে চায় বলে জানান প্রধান বিচারপতি।

আরও পড়ুন: সন্দেশখালিকাণ্ডে তোলপাড় রাজ্য, এক সপ্তাহে বাংলায় ৩টি জনসভা মোদির

সন্দেশখালি প্রসঙ্গে মন্তব্য

২০ তারিখও সন্দেশখালি (Sandeshkhali) মামলার শুনানিতে উল্লেখযোগ্য মন্তব্য করেছিলেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) প্রধান বিচারপতি। তিনি নাম না করে শাহজাহান প্রসঙ্গে বলেছিলেন, 'স্বতঃপ্রণোদিত মামলায় ওঁকে আত্মসমর্পণ করার নির্দেশ দিতে পারি।' পাশাপাশি প্রধান বিচারপতির আরও উল্লেখযোগ্য মন্তব্য ছিল, 'জানি না তাঁকে কেউ নিরাপত্তা দিচ্ছেন কিনা।'এবার কলকাতা হাইকোর্টের নজরে সন্দেশখালিতে পঞ্চায়েত নির্বাচনে ঘটে যাওয়া হিংসার ঘটনা। গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকদের উপর হামলার অভিযোগ উঠেছিল সন্দেশখালিতে। তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনার পর থেকে পলাতক শাহজাহান। তারপর থেকেই বারবার উত্তপ্ত হয়েছে উত্তর ২৪ পরগণার সন্দেশখালি। এবার, রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের সময়েও সন্দেশখালি নিয়ে কোনও অভিযোগ উঠেছিল কি না,তা খতিয়ে দেখতে চাইছে হাইকোর্ট।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

Sandeshkhali

Calcutta High Court on Sandeshkhali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর