img

Follow us on

Friday, May 17, 2024

Calcutta High Court: ভাঙড়ের আইএসএফ প্রার্থীদের মনোনয়ন জমায় সাহায্য করবে পুলিশ, নির্দেশ হাইকোর্টের

হাইকোর্টে গিয়েছিল সিপিএম-ও...

img

কলকাতা হাইকোর্ট।

  2023-06-14 19:01:56

মাধ্যম নিউজ ডেস্ক: আইএসএফের (ISF) তিন প্রার্থীকে মনোনয়নপত্র পেশের জন্য পুলিশকে সাহায্য করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। এজন্য কাশীপুর ও ভাঙড় থানাকে পদক্ষেপ করার নির্দেশও দেন বিচারপতি। বুধবার বিচারপতি রাজাশেখর মান্থা এই নির্দেশ দেন। তিনি জানান, রাজ্যের অন্য প্রার্থীদের ক্ষেত্রেও একই অভিযোগ এলে পদক্ষেপ করবে রাজ্য নির্বাচন কমিশন। আদালতের নির্দেশ, কমিশনের ওই নির্দেশ কার্যকর করতে বিভিন্ন জেলার এসপি ও কমিশনারদের বলবেন রাজ্য পুলিশের ডিজি। প্রসঙ্গত, মনোনয়নপত্র পেশ করাকে কেন্দ্র করে দফায় দফায় অশান্ত হয়ে উঠেছিল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। তৃণমূলের সঙ্গে আইএসএফের সংঘর্ষও হয়। পর পর তিন দিন উত্তপ্ত ছিল ভাঙড়ের পরিস্থিতি।

নবান্নে হাজির ভাঙড়ের বিধায়ক

এদিকে, এদিন আচমকাই নবান্নে হাজির হন ভাঙড়ের (Calcutta High Court) বিধায়ক আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি। দুপুর ৩টে নাগাদ নবান্নে যান তিনি। যদিও তাঁর সঙ্গে দেখা হয়নি মুখ্যমন্ত্রীর। দীর্ঘক্ষণ অপেক্ষা করে শেষমেশ ফিরে যান তিনি। বিধায়ক বলেন, “ভাঙড়ের বিডিও অফিস চত্বরে ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও ঘিরে রাখা হয়েছে। বিরোধীরা মনোনয়ন জমা দিতে পারছে না। মাননীয়া মুখ্যমন্ত্রী আমাদের রাজ্যের অভিভাবিকা। তাই আমার মনে হয়েছে, ওঁকে জানানো উচিত। তাই জানাতে এসেছিলাম। তার আগে দেখা করব জানিয়ে মেলও করেছিলাম। কিন্তু আমার জন্য মুখ্যমন্ত্রীর সময় হয়ে ওঠেনি। আজ আবেদন জানিয়ে গেলে হয়তো আগামী কয়েক দিনের মধ্যে দেখা করতে পারব। কিন্তু আগামিকালই মনোনয়নপত্র জমা দেওয়া শেষ হয়ে যাবে। পরে কখনও প্রয়োজন হলে আবার আসব।”

ভাঙড়ের বিধায়কের বক্তব্য 

তিনি (Calcutta High Court) বলেন, “আমি সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছিলাম। যাতে তাঁর নজর আলাদা করে ভাঙড়ের দিকে থাকে। আমি জনপ্রতিনিধি। সাধারণ মানুষ ভাঙড়ে আক্রান্ত হচ্ছেন। তাঁরা যে দলেরই হন না কেন। আমি মানুষের জন্য ছুটে এসেছি।” অন্য দিকে, উত্তর ২৪ পরগনার মিনাখাঁয় মনোনয়নপত্র পেশের সময় প্রার্থীর ওপর হামলা চালানোর অভিযোগ তুলে হাইকোর্টে গিয়েছিল সিপিএম-ও। বুধবার ওই ঘটনায় বসিরহাটের পুলিশ সুপারের রিপোর্ট তলব করেছে আদালত। আগামী সপ্তাহে শুনানি হওয়ার সম্ভাবনা এই মামলার।

আরও পড়ুুন: অপরূপার বিরুদ্ধে তদন্ত শেষ করতে হবে ৪ মাসের মধ্যে, সিবিআইকে হাইকোর্ট

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

tmc

bangla news

Bengali news

isf


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর