img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Shahjahan Sheikh: আদালতের নির্দেশ অমান্য! শাহজাহানের বিরুদ্ধে খুনের মামলায় রাজ্যকে ভর্ৎসনা হাইকোর্টের

শাহজাহান ইস্যুতে ফের হাইকোর্টে ভর্ৎসিত রাজ্য...

img

শেখ শাহজাহান (ফাইল ছবি)

  2024-04-01 15:50:00

মাধ্যম নিউজ ডেস্ক: সন্দেশখালিতে তিন বিজেপি কর্মী খুনের মামলায় নিম্ন আদালতের বিচার প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ দিয়েছিল হাইকোর্ট। তারপরেও পুলিশে মামলাতে অতিরিক্ত চার্জশিট জমা দেয় বলে অভিযোগ। সোমবার এই মামলার শুনানিতে রাজ্যকে ভৎর্সনা করল কলকাতা হাইকোর্ট। প্রসঙ্গত, সোমবারই বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চে সন্দেশখালির এই মামলাটির শুনানি ছিল। এদিন পুলিশের ভূমিকায় অত্যন্ত অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি। এই খুনের মামলায় মূল অভিযুক্ত ছিলেন শেখ শাহজাহান (Shahjahan Sheikh)।

২০১৯ সালে খুন ৩ বিজেপি কর্মী 

মৃতদের পরিবারের পক্ষে আইনজীবী বিল্বদল ভট্টাচার্য এদিন বলেন, ‘‘এই মামলাতে মূল অভিযুক্ত শেখ শাহজাহান (Shahjahan Sheikh)। এখনও কীভাবে রাজ্য পুলিশ তাকে বাঁচানোর চেষ্টা করছে, এটা তার নমুনা।’’ শাহজাহানের নাম বাদ দেওয়া নিয়ে তদন্তকারী অফিসার বলেন, ‘‘সাক্ষীকে বিশ্বাসযোগ্য মনে হয়নি।’’ তখন বিচারপতি বলেন, ‘‘আপনি ঠিক করবেন, কে বিশ্বাসযোগ্য আর কে বিশ্বাসযোগ্য নয়?’’ জানা গিয়েছে, ২০১৯ সালে লোকসভা ভোটের ফল প্রকাশের পরে সন্দেশখালিতে খুন হন তিন বিজেপি কর্মী প্রদীপ মণ্ডল, দেবদাস মণ্ডল এবং সুকান্ত মণ্ডল। এই ঘটনায় শেখ শাহজাহান এবং তাঁর বাহিনীর বিরুদ্ধে দু’টি এফআইআর দায়ের করা হয়।  কিন্তু পুলিশ শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) নাম চার্জশিট থেকে বাদ দিয়ে দিয়েছিল।

আদালতের পর্যবেক্ষণ

সম্প্রতি, সেই অভিযোগ নিয়েই নিহতদের পরিবাররা হাজির হয় হাইকোর্টে। সোমবার আদালতে এই মামলার আইনজীবী জানিয়েছেন, ১৭ জানুয়ারি হাইকোর্ট স্থগিতাদেশ দেওয়ার পরেও পুলিশ অতিরিক্ত চার্জশিট জমা দেয়। এতেই ক্ষুদ্ধ হন বিচারপতি। এই মামলা নিয়ে আদালতের পর্যবেক্ষণ হল, ‘‘হাইকোর্ট ট্রায়াল সহ যাবতীয় বিচার প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ দিয়েছে। তারপরেও কিভাবে চার্জশিট জমা দেয় পুলিশ?’’ এ প্রসঙ্গে বিচারপতি জয় সেনগুপ্ত বলেন, ‘‘আদালতে নির্দেশ অমান্য করার কারণে তদন্তকারী অফিসারের বিরুদ্ধে আমি আদালত অবমাননার রুল জারি করতে বাধ্য হব।’’ জানা গিয়েছে, আগামী বুধবার এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

Bengali news

Shahjahan Sheikh

Sandeshkhali Bjp Murder


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর