img

Follow us on

Thursday, May 02, 2024

Sealdah: শিয়ালদা রানাঘাট শাখার কাঁকিনাড়ায় রেল লাইনের ধারে বোমা উদ্ধার, ব্যাপক আতঙ্ক এলাকায়

কাঁকিনাড়া রেল স্টেশনের কাছে দুই নম্বর রেল লাইনে বোমা উদ্ধারে চাঞ্চাল্য

img

কাঁকিনাড়ায় রেল লাইনে বোমা উদ্ধারের পর। সংগৃহীত চিত্র।

  2024-03-09 14:30:14

মাধ্যম নিউজ ডেস্ক: শিয়ালদা (Sealdah) রানাঘাট শাখার কাঁকিনাড়া রেলস্টেশনের কাছে দুই নম্বর রেল লাইনের ধার থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন রেলযাত্রী থেকে সাধারণ মানুষ। ঘটনাস্থলে জিআরপি ও আরপিএফ পৌঁছে বোমা উদ্ধার করে। যদিও জিআরপি ও আরপিএফ-এর তরফ থেকে বোমার কথা অস্বীকার করা হয়েছে। সংবাদ মাধ্যমে মুখ খুলতে চাননি তাঁরা। তবে ঘটনায় এলাকায় ব্যাপক শোরগোল পড়েছে।

কীভাবে ঘটল ঘটনা?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার শিয়ালদা (Sealdah) কাঁকিনাড়া রেল স্টেশনের দুই নম্বর লাইনের উপরে ওই বোমা উদ্ধার হয়। কিন্তু যখন বোমা পাওয়া যায়, ততক্ষণে লাইনের উপর দিয়ে ট্রেন চলে গিয়েছে। কিন্তু সৌভাগ্য যে ওই বোমা ফাটেনি। বিস্ফোরণে বড় ধরণের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল। এই বোমা উদ্ধারকে কেন্দ্র করে অফিসের নিত্য যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্কের পরিবেশ তৈরি হয়ে গিয়েছিল। এমনিতেই এই লাইনে নিত্য যাত্রীদের ব্যাপক ভিড় হয় ট্রেনে। বোমার খবর ছড়িয়ে পড়তেই কিছুক্ষণের জন্য থমকে যায় রেলের পরিষেবা। এরপর বেশ কিছু ট্রেন চার নম্বর লাইন দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। স্থানীয় এক বাসিন্দা পাপ্পু সাউ জানিয়েছেন, "এলাকায় আমরা আতঙ্কে রয়েছি। একটা বড় বিপদের সম্ভাবনা ছিল। সিসিটিভিতে নজর দিলেই কারা করছে ঘটনার কথা জানা যাবে।"

ঘটনা স্থলে পৌঁছায় রেল পুলিশ (Sealdah)

বোমার খবর পেয়ে কাঁকিনাড়া স্টেশনে পৌঁছায় রেল পুলিশ এবং জিআরপি। এরপর বোমা উদ্ধারের জন্য ডাকা হয় বোমা বিশেষজ্ঞ দলকে। এরপর সর্তকতার সঙ্গে বোমা উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। কীভাবে রেল লাইনের উপর বোমা এসেছে, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। কিন্তু যেখানে রেল দফতরের পক্ষ থেকে ২৪ ঘণ্টা নজর রাখা হয়, সেখানে কীভাবে এমন ঘটনা ঘটল, তাই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে রেলের তরফ থেকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Sealdah

railway

Bomb found in Kankinara

Kankinara

track

GRPF

rail police


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর