img

Follow us on

Tuesday, Jul 23, 2024

Murshidabad: বহরমপুরে চাকরি প্রার্থীদের বিক্ষোভের মুখে পর্ষদ সভাপতি গৌতম পাল

চাকরি প্রার্থীদের বিক্ষোভের মুখে পড়ে কী বললেন পর্ষদ সভাপতি?

img

বিক্ষোভের মুখে পর্ষদ সভাপতি গৌতম পাল। নিজেস্ব চিত্র।

  2024-03-09 20:32:58

মাধ্যম নিউজ ডেস্ক: আজ মুর্শিদাবাদের (Murshidabad) বহরমপুর স্টেডিয়ামে ৩৯ তম রাজ্য বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে, এই ক্রীড়া প্রতিযোগিতায় রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রত্য বসু এবং প্রাথমিক পর্ষদ সভাপতি গৌতম পাল উপস্থিত ছিলেন। ক্রীড়া প্রতিযোগিতা চলাকালীন মঞ্চের সামনে এসে বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীরা। উল্লেখ্য রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে তৃণমূল সরকারের প্রাক্তন শিক্ষা মন্ত্রী, পর্ষদ সভাপতি এবং বিধায়ক গ্রেফতার হয়েছেন।

কী বললেন পর্ষদ সভাপতি(Murshidabad)?

বহরমপুরে (Murshidabad) পর্ষদের সভাপতি তিনি মঞ্চের নিচে নেমে এসে বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেন। এই প্রসঙ্গে তিনি বলেন, “আমি আপনাদের বিপদে ফেলতে চাই না আগামী ১৬ তারিখ সুপ্রিম কোর্টে আমাদের রিপোর্ট দিতে হবে, তার আগে কোনও কিছু করা যাবে না। আমি তো দেশের প্রধানমন্ত্রী ও সুপ্রিম কোর্টের বিচারকদের উপরে যেতে পারি না। টেট মানেই সবাই চাকরি পাবেন না। আপনারা আপনাদের মতো করে মেধার লড়াই করুন। নিয়োগ হবে শূন্যপদের উপর নির্ভর করে। নোটিফিকেশন দেয়ার পর প্রার্থীরা যাঁরা টেট পাস করেছেন তাঁরা আবেদন করতে পারবেন। ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্যতার মাধ্যমে চাকরি হবে। টেট পাশ করলেই যে চাকরি পাবেন এরকম কোনও গ্যারান্টি নেই। আবার টেট পাস করার সাথে সাথেই ইন্টারভিউতে ডাকতে হবে এমন কোনও কথা নেই। আমরা বলে দিয়েছি টেট পাশের সার্টিফিকেটটা চাকরির জন্য কোনও গ্যারান্টি সার্টিফিকেট নয়।”

প্রার্থীদের প্রশ্নের উত্তরে কী বলেন?

কবে নিয়োগ হবে এই প্রশ্নের উত্তরে রাজ্য প্রাথমিক পর্ষদ সভাপতি গৌতম পাল এদিন প্রার্থীদের বহরমপুরে (Murshidabad) বলেন, “টেটে পাঁচ নম্বর আছে, তার ভিত্তিতে প্রার্থীরা যখন ইন্টারভিউ দেবেন তখন তাঁরা ৫ নম্বর পাবেন। সমস্ত ক্রাইটেরিয়ার মোট নম্বর হচ্ছে ৫০ আর তার উপর ভিত্তি করে মেধা তালিকা তৈরি হবে। মেধার ক্রমাঙ্ক অনুসারে তালিকা তৈরি করা হয়। হাইকোর্ট অথবা সুপ্রিম কোর্টে মামলা যতদিন না মীমাংসা হবে, ততদিন আমরা নিয়োগের পদ্ধতি করতে পারব না।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

President

bangla news

Bengali news

Murshidabad

tet

Primary Education Board

Gautam Pal


আরও খবর


ছবিতে খবর